September 23, 2018

মাদারীপুরে সুবিধাবঞ্চিত ৫শ’ শিশু পেলো স্কুলব্যাগ

01মাদারীপুর প্রতিনিধি: ‍নতুন বছরে নতুন বইয়ের পাওয়ার পর মাদারীপুরের সুবিধাবঞ্চিত ৫শ’ স্কুল শিক্ষার্থীর মধ্যে স্কুলব্যাগ বিতরণ করলো ‘মাদারীপুর সোশ্যাল সার্ভিস ক্লাব’ নামের তরুণদের একটি সংগঠন। চতুর্থবারের মত আয়োজিত ‘প্রজেক্ট স্কুলিং’ নামে এই কর্মসূচীতে শুক্রবার মাদারীপুর স্বাধীনতা অঙ্গনে জেলার বিভিন্ন এলাকার সুবিধাবঞ্চিত উপস্থিত শিশুদের হাতে ব্যাগ তুলে দেয়া হয়। নতুন বইয়ের পর এবার নতুন স্কুলব্যাগ পেয়ে শিশুরা ছিল আনন্দে আত্মহারা।

এই কর্মসূচীতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন মাদারীপুরের পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মিলান বাংলা প্রেসক্লাবের সভাপতি কাওসার হোসেন ও স্থানীয় বিশ্লেষণ পত্রিকার সম্পাদক ও সংগঠনের সদস্য জহিরুল ইসলাম খান এবং জাতীয় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি অজয় কুন্ডু। পুরো প্রক্রিয়া সমন্বয় করেন সংগঠনের সভাপতি ডা. খন্দকার রাশেদ আহমেদ রিফাত ও সাংগঠনিক সম্পাদক ইসতিয়াক আহমেদ শাওন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মনিরুজ্জামান খান জনি, সাধারণ সম্পাদক ডা. আশরাফুল আলম খান, কোষাধ্যক্ষ আসাদুজ্জামান নূর, পরিকল্পনা ও বাস্তবায়ন বিষয়ক সম্পাদক চৌধুরী ফয়জুল আলম, সদস্য মেহেনাজ ইসলাম নিলয়, ডা. ফারজানা খান, নাজমুন নাহার, আলমিন সুমন, জাকারিয়া রাজিব, মুহিত, রাব্বী, ইসমাইলসহ অন্যরা। 02
উল্লেখ্য স্কুল-কলেজের কিশোর-তরুণ ও সদ্য কর্মজীবনে প্রবেশ করা তরুণদের নিয়ে গঠিত এই সংগঠনের মাধ্যমে এর আগে ২০১৪ সালে একশ’ জন, ২০১৫ সালে ৩০০ জন, ২০১৬ সালের ২০০ জন স্কুলশিক্ষার্থীকে স্কুলব্যাগ প্রদান করা হয়। এছাড়াও এই সংগঠনের পক্ষ থেকে ঈদের আগে শিশুদের পোষাক বিতরণে ‘প্রজেক্ট নতুন জামা’র ৮টি এবং দরিদ্রদের জন্য শীতবস্ত্র বিতরণের ‘প্রজেক্ট উষ্ণতা’র ৪টি কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

অজয় কুন্ডু, মাদারীপুর

Related posts