November 19, 2018

মাদারীপুরে দু’দিনের পারমার্থিক শিক্ষা সফরে ইস্কন

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে সনাতন ধর্মীয় বিষয়ে জ্ঞান আহরণ ও নৈতিক শিক্ষাকে জাগ্রত করতে ধর্মীয় অনুসারীদের নিয়ে দু’দিনের তীর্থ যাত্রা করলো আন্তজাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন ইয়ুথ ফোরাম)। তারা আজ বৃহস্পতিবার ভোরে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে পারমার্থিক শিক্ষা সফরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।
পারমার্থিক শিক্ষা সফরের আয়োজক শ্রীমান সুরঞ্জিৎ দাস ব্রক্ষ্মাচারী বলেন, দিকভ্রান্ত সভ্যতার পূর্ণজাগরণের প্রয়াসে কলেজ ও বিশ্ববিদ্যালয় পডুয়া শিক্ষার্থীদের মাঝে আধ্যাতিক চেতনাকে জাগিয়ে তুলার জন্য এ পারমার্থিক শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে। শ্রীমান চৈতন্য মহাপ্রভুর হরি নাম সংর্কীতন সকলের মাঝে জাগিয়ে তোলা এবং প্রচার করাই আমাদের মূল উদ্দেশ্য।
Madaripur 26-01-17 (Theological education tour) Pic (2)আমরা আজ বৃহস্পতিবার মাদারীপুর থেকে খুলনা গল্লামারী শ্রী শ্রী রাধামাধব মন্দির ইস্কন, যশোর জেলার অভয়নগরের প্রেমবাগ শ্রী শ্রী রূপসনাতন ভজনকুঠির মন্দির ও শ্রী শ্রী রূপ-সনাতন স্মৃতি তীর্থ মন্দির সফর শেষে আগামীকাল শুক্রবার যশোর জেলার বেনাপোলের পাঠবাড়ি শ্রী শ্রী ব্রক্ষ্মা হরিদাস ঠাকুরের ভজন স্থান, যশোর চাষারামোড় ইস্কন মন্দিরসহ স্থানীয় প্রাচীন শিব মন্দির পরিদর্শন করে বিকেলে মাদারীপুরে ফিরে আসবো। আমরা এবার ৬০ জনের মতো শিক্ষার্থীকে নিয়ে এ পারমার্থিক শিক্ষা সফরে আয়োজন করতে পেরেছি। আমরা ভবিষ্যতে আরো বড় পরিষরে এর আয়োজন করবো।
পারমার্থিক শিক্ষা সফরে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন, ঢাকা স্বামীবাগ আশ্রম, ইস্কন ইয়ুথ ফোরাম সহকারী পরিচালক শ্রীমান সুন্দরকান্তি গৌর দাস ব্রক্ষ্মাচারী। এছাড়াও আরো ছিলেন, শ্রী শ্রী রাধা গিরিধারী মন্দিরের অধ্যক্ষ শ্রীমান কমল নয়ন দাস ব্রক্ষ্মাচারী, কালকিনি আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক শ্রী সঞ্জয় কুমার মজুমদারসহ অন্যরা।

Related posts