September 18, 2018

মাদারীপুরে গীতা চ্যাম্পিয়ানশিপ-১৬ এর ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত

madaripur-14-10-16-gita-16-championship-2অজয় কুন্ডু: মাদারীপুরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) এর আয়োজনে গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর জেলা পর্যায়ে (২য় পর্ব) ফাইনাল পরীক্ষা উপলক্ষে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বেলা ১১টায় এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করে ২শ ২২জন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীরা।
ইস্কন এর গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ আয়োজিত পরীক্ষায় শ্রী শ্রী রাধা গিরিধারি মন্দিরের অধ্যক্ষ শ্রী কমল নয়ন ব্রক্ষাচারীর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক, জনাব মো. কামাল উদ্দিন বিশ্বাস।
madaripur-14-10-16-gita-16-championship-5এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হিতেন চন্দ্র মন্ডল, অনুষ্ঠানের প্রধান আলোচনার বিষয় উপস্থাপন করেন অধ্যাপক শ্রী সর্বমিত্র দাস অধিকারী, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি শ্রী বাবুল চন্দ্র দাস, জেলা পূজা উদ্যাপন কমিটির আহবায়ক শ্রী প্রাণতোষ মন্ডল, রাজৈর উপজেলার টেকেরহাট বনিক সমিতির যুগ্ন সম্পাদক শ্রী নিতাই কর্মকার, অনুষ্ঠানের প্রধান সঞ্চালক করেন শ্রী আশিষ কুমার বৈদ্য ও শ্রী আশিষ কুমার দাসসহ অন্যরা।
madaripur-14-10-16-gita-16-championship-4গীতা চ্যাম্পিয়নশীপের প্রধান প্রতিনিধি সুরঞ্জিৎ কৃষ্ণ দাস ব্রক্ষাচারী জানান, সামাজিক অস্থিতিশীলতার এ কলিযুগে অধঃপতিত ছাত্র সমাজের মধ্যে সনাতন ধর্মের শিক্ষা ও সাধণা প্রয়োগ করার ক্ষেত্রে শ্রীমদ্ভগবদগীতার জ্ঞান ধারণ করা অতি অত্যবশ্যক। তাই এমন চিন্তাধারায় শিক্ষার্থীদের মাঝে শ্রীকৃষ্ণের বাণী ও নিজের মধ্যে অর্জুনকে জাগ্রত করার জন্যই এ পরীক্ষার আয়োজন করা হয়েছে। সাড়া দেশে প্রতিটি জেলায় এই পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। সেখান থেকে বাছাই করে ৫০ জনকে শিক্ষা বৃত্তি দেওয়া হবে। এর প্রথম শিক্ষা বৃত্তি হিসেবে থাকছে ১০ লাখ টাকা, দ্বিতীয় শিক্ষা বৃত্তি ৫ লাখ টাকা ও তৃতীয় শিক্ষা বৃত্তি আড়াই লাখ টাকা এবং বাকি ৪৭ জনকে বিভিন্ন ধারায় শিক্ষা বৃত্তি দেওয়া হবে।madaripur-14-10-16-gita-16-championship-3
তিনি আরও জানান, আমাদের কৃষ্ণভাবনামৃত আন্দোলনের একটি অকৃত্রিম, ঐতিহাসিক প্রমাণসিদ্ধ, ও অপ্রাকৃত আন্দোলন, কারণ তা যথার্থ শ্রীমদ্ভগবদগীতার ভিত্তির উপর প্রতিষ্ঠিত। এই আন্দোলন ধীরে ধীরে সমস্ত পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় আন্দোলনে পরিণত হয়েছে, বিশেষ করে শিক্ষিত যুব সম্প্রদায়ের কাছে এছাড়াও প্রবীনদের কাছেও এটি ধীরে ধীরে চিত্তাকর্ষক হয়ে উঠছে।madaripur-14-10-16-gita-16-championship-1
উল্লেখ্য, গত ১০ই জুন গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর ১ম পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে প্রায় ১ হাজার কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহন নেয়। এরপর ১৬ই সেপ্টম্বরে ১ম পর্বে ও ১ম পর্বের পুনঃপরীক্ষা অনুষ্ঠিত হয়।

Related posts