September 23, 2018

মাদারীপুরে গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর ১ম পর্বের পুনঃপরীক্ষা অনুষ্ঠিত

Madaripur 19-08-16 Gita -16 Championship, held at the re-examination of the 1st round) Script (3)অজয় কুন্ডু, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) এর আয়োজনে পাঁচটি থানার মোট ৮টি পরীক্ষা কেন্দ্রে গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর ১ম পর্বের পুনঃপরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করে প্রায় ৮ শত কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

Madaripur 19-08-16 Gita -16 Championship, held at the re-examination of the 1st round) Script (4)ইস্কন এর গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ আয়োজিত পরীক্ষার প্রধান প্রতিনিধি সুরঞ্জিৎ কৃষ্ণ দাস ব্রক্ষাচারী জানান, সামাজিক অস্থিতিশীলতার এ কলিযুগে অধঃপতিত ছাত্র সমাজের মধ্যে সনাতন ধর্মের শিক্ষা ও সাধণা প্রয়োগ করার ক্ষেত্রে শ্রীমদ্ভগবদগীতার জ্ঞান ধারণ করা অতি অত্যবশ্যক। তাই এমন চিন্তাধারায় শিক্ষার্থীদের মাঝে শ্রীকৃষ্ণের বাণী ও নিজের মধ্যে অর্জুনকে জাগ্রত করার জন্যই এ পরীক্ষার আয়োজন করা হয়েছে। সাড়া দেশে প্রতিটি জেলায় ধাপে ধাপে এই পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। সেখান থেকে বাছাই করে ৫০ জনকে শিক্ষা বৃত্তি দেওয়া হবে। এর প্রথম শিক্ষা বৃত্তি হিসেবে থাকছে ১০ লক্ষ টাকা, দ্বিতীয় শিক্ষা বৃত্তি হিসেবে থাকছে ৫ লক্ষ টাকা ও তৃতীয় শিক্ষা বৃত্তি হিসেবে থাকছে আড়াই লক্ষ টাকা এবং বাকি ৪৭ জনকে বিভিন্ন ধারায় শিক্ষা বৃত্তি দেওয়া হবে।

Madaripur 19-08-16 Gita -16 Championship, held at the re-examination of the 1st round) Script (1)তিনি আরও জানান, আমাদের কৃষ্ণভাবনামৃত আন্দোলনের একটি অকৃত্রিম, ঐতিহাসিক প্রমাণসিদ্ধ, ও অপ্রাকৃত আন্দোলন, কারণ তা যথার্থ শ্রীমদ্ভগবদগীতার ভিত্তির উপর প্রতিষ্ঠিত। এই আন্দোলন ধীরে ধীরে সমস্ত পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় আন্দোলনে পরিণত হয়েছে, বিশেষ করে শিক্ষিত যুব সম্প্রদায়ের কাছে এছাড়াও প্রবীনদের কাছেও এটি ধীরে ধীরে চিত্তাকর্ষক হয়ে উঠছে।

এ পরীক্ষা পরিদর্শনে এসে জেলা নির্বাহী ম্যজিস্টেট আশিষ কুমার বলেন, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আধ্যাত্মিক চেতনার বিকাশ সাধণ করা এবং তাদেরকে সৎ ও চরিত্রবান করে গড়ে তোলা যাতে জীবনের প্রকৃত অর্থ সম্পর্কে তারা অবগত হয়।

Madaripur 19-08-16 Gita -16 Championship, held at the re-examination of the 1st round) Script (2)উল্লেখ্য, গত ১০ই জুন গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর ১ম পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে প্রায় ১ হাজার কলেজ ও বিশ্ববিদ্যালয় পডুয়া শিক্ষার্থীরা অংশগ্রহন নেয়। আগামী ১৬ই সেপ্টম্বরে ১ম পর্বে ও ১ম পর্বের পুনঃপরীক্ষায় উত্তীর্ন শিক্ষার্থীরা ২য় পর্বের জেলা পর্যায়ে গীতা চ্যাম্পিয়নশীপ-১৬ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Related posts