November 17, 2018

মাদক ব্যবসায়ীকে ধরলেই মাদক নির্মূল করা সম্ভবঃ এমপি মায়া

723
এ কে আজাদ,চাঁদপুরঃ   চাঁদপুর জেলা আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তেব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম)। তিনি তার বক্তেব্য বলেন, আমি অনেক জেলা ঘুরি বিভিন্ন কাজে। বহু জেলার চেয়ে চাঁদপুর জেলা আইন শৃঙ্খলা সৌহার্দের মধ্যে বসবাস করছি। কমন ইসুতে আমরা এক থাকি। মাদকের ব্যাপারে আমরা চিন্তিত।

আমার বিশ্বাস আমরা যেবাবে এগুচ্ছি তাতে আমরা সফল হবোই। আমাদের মাদক ব্যবসায়ীকে আগে ধরতে হবে। তবেই সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।  মাদকসেবীর থেকে আগে মাদক বিক্রির সাথে জড়িতের  ধরতে হবে। আমরা সকলে মিলে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করি। প্রশাসনকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে সমাজ থেকে মাদককে দূরে রাখা সম্ভব।

তিনি আরো বলেন, দেশ বর্তমানে সবুজের দেশ জনগণ এখন অনেক গাছ লাগাচেছ। গাছ বড় হলে বিদ্যুতের তারে সমস্য হয়। সামনে ঝড়ের দিন আসছে। আমারা নিজেরা যেন নিজের বাড়ির সামনের গাছের ডাল কাট ছাট করি।  পল্লী বিদ্যুৎকে আমরা যেন সহযোগিতা করি। জনপ্রতিনিধিরা যেন এ ব্যাপারে নজর রাখি মার্চ মাসে আমার বাড়ির বর্ধিত গাছের ডাল কাটঝাট করি।

তিনি জাটকা সম্পর্কে বলেন, আমরা জাটকা মারব না তাহলে বড় ইলিশ খেতে পাড়বো। আমরা প্রশাসনকে দোষ না দিয়ে সকলে মিলে নদীতে মা ইলিম ধরা লোকদের বাঁধা দেই। আমিও দেখবো কে নদীতে জাল নিয়ে নামে। মার্চ মাসে ষাটনল  আমার এলাক থেকে আমিও কাজ শুরু করবো।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, বিদ্যুৎ বিভাগ আমাকে বলেলিছ ২৪ ও ২৭ তারিখ বিদ্যুৎ থাকবে না। ওনারা দুইদিনের কাজ এক দিনে করছে তাই সময়টা একটু বেশী লেগেছে। এর কারনে গ্রাহকদের সমস্যা হয়েছে। সকল কিছু আমাদের নিয়ন্ত্রনে আছে। মাদক ব্যবসায়িদের যে কোন মূলে নির্মূল করতে চাই গোপনে যে কেউ আমেরদর সত্য তথ্য দিলে আমরা ব্যবস্থা নেব।

জাটকা রক্ষা ক্ষেত্রেবলেন, জাটকা রক্ষা করতে আমি কঠোর থেকে কঠোর ব্যবস্থা নিব। এতে কারো কোন কাথ মানা হবে না। মা ইলিশ রক্ষায় কোন ছাড় দেওয়া হবে না। এ ব্যাপরে কোন জনপ্রতিনিধি বা কর্মকর্তা সহযোড়িগাতা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা আওয়ামীল সভাপতি ও চাঁদপুর পৌর সভার মেয়র বলেন, হরিনা ফেরি ঘাট এলাকায় অবৈধ বালি উত্তোলন চলছে। এখানে একটি রাম রাজত্ব সৃর্স্টি হয়েছে। বিভিন্ন জেলার বালুবাহী জাহাজে এ এলাকা দিয়ে যাওয়ার সময় তারা চাঁদা দাবী করে। চাঁদা না দিনে মারধর করা হচ্ছে। সেখানে ইউপি চেয়ারম্যান সেলিম খানের  পৃষ্ঠপোষকতায় এ কাজ করা হচ্ছে । তার দারাই একটি চক্র এ কাজ দীর্ঘ দিন করে আসছে। আমি এক সময় কার্গো ব্যবসার সাথে জড়িত ছিলাম। এর কারনে বরিশালসহ বিভিন্ন জেল থেকে কার্গো ব্যবসায়িরা বিশেষ করে বালুবাহী কার্গো ব্যবসায়িরা আমকে ফোক করেন। তারা আমাকে জানান এভাবে চলতে থাকলে আমারা কি করে চাঁদপুর হয়ে নদী পথে সারা দেশে সাথে আমাদের ব্যবসা পরিচালনা করবো। এ এলাকায় বালু কি বৈধভাবে উত্তোলন করা হচ্ছে কি না তা প্রশাসনকে খতিয়ে দেখতে হবে। দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এ ব্যাপারে আমাদের সহযোগিতা থাকবে।

তিনি আরো বলেন, ট্রাক্টর কোটি টাকার রাস্তা ধ্বংস করছে। জানুয়ারী মাসে সীধান্ত হয়েছে কিন্তু বন্ধ করা যাচ্ছে না। এ যানের কারনে অনেক প্রাণ হানীর ঘটনা ঘটেছে। এ জান দূরভূককে এখনই বন্ধ করা দরকার। জনস্বার্থে আমাদের এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। অবৈধ অটোবাইক বন্ধ না করলে রাস্তা ঘাট সমস্যায় পড়বে। এ সকল কিছু  বিক্রি বন্ধ করতে হবে।গত সভার সীদ্ধান্ত সমূহ ও এর অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আমির আব্দুল্লাহ্মোহাম্মদমাঞ্জুরুল করিম। সভায় বক্তব্য রাখেন,

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আশ্রাফুজ্জামান, চাঁসক অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন, সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুদার, প্রেসক্লাব সভাপতি বি এম হান্নান ও সাধারণ সম্পাদক সোহেল রুশদী, শাহরাস্তির টিএনও শামিউল মাসুদ, ছেংগাচর পৌরসার মেয়র জর্জ মিয়া প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, সিভিল সার্জন রথীন্দ্রনাথ মজুমদার, সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক প্রদীপ কুমার দত্ত, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমান, নৌ-পুলিশেরর অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহম্মেদ ভূইয়া, সদর উপজেরা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা মাধ্যমিক শিক্ষা অফসিার শফিউদ্দিন, মতলব দক্ষিণ উপজেলার চেয়াম্যান অধ্যাপক সিরাজুল মোস্তাফা তালুকদার, মতলব উত্তর উপজেলা চেয়াম্যান মঞ্জুর আলম মঞ্জুর, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সোয়েবুর রহমান, জেলা ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল কুদ্দুছ, নৌ বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, তথ্য অফিসার নুরুল হক, চাঁদপুর সদর সার্কেল মো. নজরুল ইসলাম, জেলা ন্যাপ সভাপতি আলহাজ আবুল কালাম পাটওয়ারী, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts