September 25, 2018

মাদকে জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : স্বরাষ্ট্র সচিব

Chandpur Home Ministry Secretary Picture (11)
এ কে আজাদ, চাঁদপুর : স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মেদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশব্যাপী মাদক বিরোধী ব্যাপক অভিযান চলছে। মন্ত্রণালয়ে মাদকের সাথে জড়িতদের যে তালিকা রয়েছে, সে অনুযায়ি অভিযান পরিচালনা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। আর এ অভিযান সফল করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রাজনীতীবিদ, সমাজকর্মী, যুব সমাজ, অভিভাবক ও সর্বস্তরের শিক্ষার্থীদের সহযোগিতা প্রয়োজন।

শুক্রবার (৩ আগষ্ট) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ভারতের সরকারের সহযোগিতায় এ দেশ থেকে ফেন্সিডিল প্রবেশ নিয়ন্ত্রণ হলেও মায়ানমার থেকে ইয়াবা পাচার বন্ধ হয়নি। মায়ানমার সরকারের সাথে সর্বশেষ ২০১৭ সালে চুক্তি তৈরী করা হলেও তারা স্বাক্ষর করছেন না। তাদের মূল উদ্দেশ্যেই হচ্ছে আমাদের দেশের ক্ষতিসাধন করা।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দিন আহমেদ, মানসের সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক ড. অরুপ রতন চৌধুরী, পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত পরিচালক মো. লতিফুর রহমান। জেলার সরকারি বিভিন্ন দপ্তর প্রধান, পুলিশ কর্মকর্তা, মসজিদের ইমাম, শিক্ষক ও সুধী মহলের ব্যাক্তিবর্গ সমাবেশ উপস্থিত ছিলেন।

Related posts