November 22, 2018

মন্দিরের তত্বাবধায়ককে কুপিয়ে হত্যার চেষ্টা, আটক ২

এম লুৎফর রহমান
নরসিংদী প্রতিনিধিঃ
নরসিংদীতে একটি কালী মন্দিরের তত্বাবধায়ক চিত্র রঞ্জন আর্য্যকে কে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের রগুনাথপুর শ্রী শ্রী কালী মন্দিরের পাশে নিজের মুদি দোকানে এই হামলার ঘটনা ঘটে। হামলার সাথে জড়িত থাকার সন্দেহে ২ জন কে আটক করেছে পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, রাত ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে মোটরসাইকেল যোগে মুখোশ পরিহিত ৩ যুবক চিত্র রঞ্জন আর্য্যরে দোকানে যায়। এসময় কিছু বুঝে উঠার আগেই তারা ধারালো চাপাতি দিয়ে ওনাকে এলোপাথাড়ি কুপাতে থাকে। ওই সময় তাঁর চিৎকারে স্ত্রী চ লা রাণী আদ্য ছুটে এসে দেখেন তার স্বামীকে চেয়ারে বসা অবস্থায় একজন চাপাতি দিয়ে কোপাচ্ছে। এসময় স্বামীকে বাচাতে চেষ্টা করেন তিনি। সন্ত্রাসীরা তার চুলির মুঠি ধরে তাকে টেনে হিচড়ে সরিয়ে দেয়। এসময় আশপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। আহত চিত্র রঞ্জনকে প্রথমে পাঁচদোনার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসকরা আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

আহত চিত্র রঞ্জনের বড় ভাই নিতাই চন্দ্র আদ্য জানান, রাত ১০ টার দিকে দোকান থেকে আর্তচিৎকারের শব্দ শুনে এগিয়ে যাই। এসময় দেখি ২ জন সন্ত্রাসী আমার ভাই কে চাপাতি দিয়ে কোপাচ্ছে ও আমার ভাইয়ের বৌকে মারধর করছে ও রাস্তার উপর একজন মটরসাইকেল নিয়ে দাড়িয়ে আছে। তখন আমি আমার ভাইকে বাচানোর জন্য চিৎকার করলে আশে পাশের লোকজন এগিয়ে আসে। অবস্থা বেগতিক দেখে সন্ত্রাসীরা দ্রুত মটর সাইকেল নিয়ে পালিয়ে যায়।
আহত চিত্র রঞ্জন নিজের জমির উপর একটি কালী মন্দির প্রতিষ্ঠা করেন এবং মন্দিরের তত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

মন্দিরে পাশেই তিনি একটি মুদির দোকানধারী করে সংসার চালাতেন। তার একটি প্রতিবন্ধি ছেলে রয়েছে। সাধারন ও নিরীহ এই লোকের কোন লোকের সাথে কোন্দল না থাকলেও স্থানীয় এক যুবক চাদার জন্য বিরক্ত করছিল বলে এম্বুলেন্সে স্বজনদের জানান তিনি। এবং হামলার সময় অপর এক যুবক ঘটনাস্থলে দাড়িয়ে ছিল। তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ এই ২ জন কে আটক করেছে।

মাধবদীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস জানান, আহত ব্যাক্তি কোন মন্দিরে তত্বাবধায়ক নয়। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে দ্ইু জন কে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করছিনা। হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সাম্প্রতিক কালে দেশব্যাপী সংঘটিত ঘটনার অংশ কি না তা খতিয়ে দেখতে বিভিন্ন তদন্ত সংস্থা কাজ শুরু করেছে।

এদিকে এই হামলার ঘটনায় নরসিংদী শহর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিনয় সাহা জানিয়েছেন, আহত চিত্র রঞ্জন আর্য্য রগুনাথপুর শ্রী শ্রী কালী মন্দিরের তত্বাবধায়ক। এই ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে। তিনি ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts