March 23, 2019

মন্ত্রিসভায় ডা. দীপু মনিকে চান চাঁদপুরবাসী

55এ কে আজাদ, চাঁদপুর : নবম সংসদে চাঁদপুরের দুটি আসনের দু’জন প্রভাবশালী সংসদ সদস্য পূর্ণ মন্ত্রী ছিলেন। এদের একজন স্বরাষ্ট্রমন্ত্রী পদে ড. মহীউদ্দীন খান আলমগীর। অন্যজন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। পরে দশম সংসদে এই জেলা থেকে একমাত্র মন্ত্রী ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। সবশেষ এবারের একাদশ সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভায় আবার কে বা কারা হচ্ছেন মহাজোট সরকারের সৌভাগ্যবান সেই মন্ত্রী? এমন আলোচনাই চলছে মেঘনাপাড়ের ইলিশের বাড়ীর এই জনপদে। তবে চাঁদপুরের মানুষের দাবি ডা. দীপু মনি ও সাংবাদিক শফিকুর রহমানকে মন্ত্রী করা হউক।

তবে দশম সংসদের পর সরকার গঠন করে সেই একই দলের নেতৃত্বে মহাজোট সরকার। তাতে ওই দু’জন মন্ত্রিসভায় না থাকলেও নতুন করে যোগ হন, চাঁদপুর-৩ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী হিসেবে বেশ দাপুটে ছিলেন তিনি। তবে এবারের নির্বাচনে মনোনয়ন দৌড় থেকে ছিটকে যান তিনি।

এদিকে নতুন মন্ত্রিসভায় চাঁদপুরের কোন সৌভাগ্যবান স্থান পাচ্ছেন এ নিয়ে চাঁদপুরের সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা। বিশেষ করে চাঁদপুর-৩ আসনের এমপি সাবেক সফল পররপষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এবং তার সাথে নতুন করে যোগ হয়েছে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমানের নাম। চাঁদপুরের মানুষের দাবী এই দুই জনকেই মন্ত্রিত্ব দেয়ার।

এ ব্যাপারে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, ডা. দীপু মনি আগেও একজন সফল এবং দক্ষ মন্ত্রী ছিলেন। সুতরাং এবারো সেই ঐতিহ্য রক্ষা করে জননেত্রী শেখ হাসিনা তাকে মন্ত্রী করবেন। অন্যদিকে, মুহম্মদ শফিকুর রহমানও প্রধানমন্ত্রীর আস্তাভাজন এবং গণমাধ্যম ও সাংবাদিকদের আপনজন। তাই শফিক ভাইকে মন্ত্রী করা হলে নতুন মন্ত্রিসভার ইমেজ বৃদ্ধি পাবে। তাই আমরা আশা করছি এ দুজনকে মন্ত্রিসভায় স্থান দেবেন জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, সকলের কাছে গ্রহনযোগ্য পরিচ্ছন্ন একজন রাতনীতিবিদ হিসেবে দেশে বিদেশে পরিচিত ডাঃ দীপু মনি। এর আগেও তিনি পররাষ্ট্রমন্ত্রী থাকা কালিন সময়ে সফলতার সাথে দ্বায়ীত্ব পালন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী আবারো ডা. দীপু মনিকে মন্ত্রীর দ্বায়ীত্ব দিবেন বলে আমরা আশা করছি।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য আইয়ুব আলী বেপারী বলেন, ডা. দীপু মনি তার পরিচ্ছন্ন রাজনীতির কারনে ইতোমধ্যে চাঁদপুরবাসীসহ সারা দেশের মানুষের মনে স্থান করে নিয়েছেন। আমি মনে করি তিনি আমাদের চাঁদপুরবাসীর গর্ব। তাই আশা করছি, প্রধানমন্ত্রীও তাকে মূল্যায়ন করবেন।

অপরদিকে ফরিদগঞ্জবাসী মনে করেন, সাংবাদিক শফিক আওয়ামী লীগের পরিক্ষিত সৈনিক। তিনি দীর্ঘবছর ধরে আওয়ামী পরিবারের ঘনিষ্ঠজন। বিশেষ করে প্রধানমন্ত্রীও তাকে অনেক পছন্দ করেন। তাই তারাও চান সাংবাদিক শফিক পূর্ণ মন্ত্রী হয়ে চাঁদপুরের মানুষের সেবা করুক।

Related posts