April 21, 2019

মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে চাঁদপুরে বর্ষবরণ

 

18এ কে আজাদ, চাঁদপুর : মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে চাঁদপুরে বাংলা নববর্ষ ১৪২৬ বরণ করা হয়েছে। শোভাযাত্রায় অংশ নিয়েছেন ছাত্র-শিক্ষক থেকে শুরু করে সর্বস্তরের মানুষ। বিশেষ করে শিশুরা সবাই বৈশাখের বিচিত্র সাজে নিজেদের রাঙিয়ে অংশ নিয়েছে মঙ্গল শোভাযাত্রায়।

এ উপলক্ষ্যে রোববার সকাল ৯টায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব ভবনের পিছনে ডাকাতিয়া নদীর পাড়ে বর্ষবরণ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চের সম্মুখে গিয়ে শেষ হয়।

এছারাও চাঁদপুর সরকারি বিশ^বিদ্যালয় কলেজ থেকে বিশাল মঙ্গল শোভাযাত্রা বের করা হয়েছে। কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনের নেতৃত্বে শোভাযাত্রায় কয়েক হাজার শিক্ষার্থী বিভিন্ন সাঁজে অংশ গ্রহন করে।

এরপূর্বে সকাল ৭টায় বর্ষবরণের ব্যাপক আয়োজন করে চাঁদপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের বর্ষবরণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহমেদসহ প্রেসক্লাবের সাবেক নেতৃবৃন্দ। পরে স্থানীয় শিল্পীরা প্রেসক্লাবে বর্ষবরণে সংগীত পরিবেশন করেন।

চাঁদপুর পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে এবছরই প্রথম ড্রোনের মাধ্যমে বর্ষবরনের সকল অনুষ্ঠান পর্যবেক্ষন করেছেন। এবং শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তার বলয় তৈরি করে। মঙ্গল শোভাযাত্রার সামনে পিছনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর নিয়োজিত ছিলো। শোভাযাত্রায় সারি করে বাঘ, ঘোড়া, হাঁতি, কলসি, পেঁচা, এবং পালকিসহ বড়-কনে সাজানো ছিল চোখে পড়ার মত।

Related posts