September 22, 2018

ভ্রমণ আরো বেশি উপভোগ করতে ৭ গ্যাজেট

Captureবিনোদন ডেস্ক ::আমাদের চারপাশে এমন অনেকে আছেন যারা একটু সময়-সুযোগ পেলেই ঘুরতে বেড়িয়ে পড়েন। ভ্রমণ পিপাসু ব্যক্তি মাত্রই ঘুরে বেড়াতে পছন্দ করেন। তাই ঘুরতে যাওয়ার সময় চান পুরো জার্নিটাই উপভোগ করতে। আর কিছু প্রযুক্তি গ্যাজেট আপনার ভ্রমণকে করতে পারে আরো সহজ ও আরো আনন্দদায়ক। এ রকম কিছু গ্যাজেটের তথ্য তুলে ধরা হল আজকে।

পাওয়ার ব্যাংক:
ভ্রমণের সময় সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় হাতে থাকা স্মার্ট ডিভাইসটি নিয়ে। যাত্রার সময় সম্পূর্ণ চার্জ নিয়ে বের হলেও দিনের অর্ধেক সময় যেতে না যেতেই ডিভাইসের চার্জ ফুরিয়ে যায় অনেক সময়। স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে গেলে পড়তে হয় বিপাকে। গুরুত্বপূর্ণ অনেক কল মিস হয়ে যায়। তাই ভ্রমণের সময় অবশ্যই পাওয়ার ব্যাংক সঙ্গে নিতে হবে।

হেডফোন:
যাত্রা পথে বাস বা ট্রেনে দীর্ঘ সময় বসে থাকাটা বিরক্তির কারণ হতে পারে। তবে যদি গান শোনা যায় তাহলে কিছুটা বিরক্তি কমে যাবে। বাস বা ট্রেনে লাউড স্পিকারের গান শোনা যায় না, এতে করে অন্যের অসুবিধা হতে পারে। তাই প্রয়োজন একটি ভালো মানের হেডফোন। ভ্রমণকাল হেডফোন অবশ্যই সঙ্গে নেওয়া উচিত।

পাওয়ার ও চার্জিং ক্যাবল:
অনেকেই ডিভাইসের পাওয়ার ও চার্জিং ক্যাবল সঙ্গে নিতে ভুলে যান। এতে করে ডিভাইসের চার্জ শেষ হয়ে গেলে পড়তে হয় বিপাকে। বাজারে ‘অল ইন ওয়ান’ নামে চার্জিং বা পাওয়ার ক্যাবল পাওয়া যায়। এটির সাহায্যে একই সঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের ফোনে চার্জ দেওয়া যাবে।

এমপিথ্রি প্লেয়ার:
যেখানে ঘুরতে যাচ্ছেন সেখানেও হয়তো মন চাইবে গান শুনতে। তাই গান শোনার জন্য রাখতে পারেন এমপিথ্রি প্লেয়ার কিংবা আইপড। যাত্রা পথে স্মার্টফোন ব্যবহার করে গান শুনলে দ্রুত চার্জ শেষ হয়ে যায়। ফলে দীর্ঘ সময় ভ্রমণের সময় আপনি গান প্রেমিক হলে এমপিথ্রি প্লেয়ার বা আইপ্যাড সঙ্গে নেওয়া উচিত।

ক্যামেরা:
ভ্রমণে সবচেয়ে প্রয়োজনীয় ও নিত্য সঙ্গী হলো ক্যামেরা। ভ্রমণকালে দশর্ণীয় স্থানগুলোকে ক্যামেরা বন্দি করে রাখতে চায় সবাই। এতে করে ভ্রমণের স্মৃতিগুলো হারিয়ে যায় না। স্মৃতি বন্দি করে রাখতে প্রয়োজন ক্যামেরার। তাই ভ্রমণকালে অবশ্যই ক্যামেরা নেওয়া উচিত।

সেলফি স্টিক:
বর্তমানে চলছে সেলফি উন্মাদনার যুগ। বন্ধুদের আড্ডা থেকে শুরু করে ভ্রমণ কালে সেলফি তোলা যেন নিয়মে পরিণত হয়েছে। বিশেষ করে গ্রুপ ছবি তোলার জন্য সেলফি কদর বেশি। সেলফি তোলাকে আরো আকষর্ণীয় করে সেলফি স্টিক।

স্মার্ট বাইনোকুলার:
পর্যটকরা বাইনোকুলার ব্যবহার করে থাকেন প্রকৃতি বা দূরের দৃশ্য দেখার জন্য। বাইনোকুলারের সাহায্যে পাখি দেখা বা সৌন্দর্য দেখার জুড়ি নেই। তাই ভ্রমণকালে বাইনোকুলার সঙ্গে রাখা জরুরি। তবে এই স্মার্ট যুগে রয়েছে স্মার্টবাইনোকুলার। এই ডিভাইসটি দিয়ে শুধু দূরের দৃশ্য দেখাই নয়, ছবি তোলা বা ভিডিও করা যায়।

Related posts