December 13, 2017

ভোলাকে স্থায়ী ভাবে পূর্ণবাসনের দাবিতে মানববন্ধন


নদী ভাঙ্গনের কবল থেকে দ্বীপ জেলা ভোলাকে স্থায়ী ভাবে রক্ষা ও কল্যাণপুর পোড়া বস্তিতে বসবাসকারী ভোলার ২০ হাজার বস্তিবাসীসহ সকল নদী ভাঙ্গা পরিবারকে স্থায়ী পূর্ণবাসন এবং পোড়া বস্তির বিদ্যুৎ সংযোগ পূর্ণ স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অদ্য ৫ জুন ২০১৬ রবিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দ্বীপ জেলা ভোলা নাগরিক ঐক্য ফোরামের উদ্যোগে সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মনি, সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত আছেন সংগঠনের সদস্য সচিব মোঃ মোস্তফা উপদেষ্ঠা মোঃ আচমত আলী, মিয়া মোস্তফা কামাল, কেন্দ্রীয় নেতা সৈয়দ শাহ্ আলম, কামাল আহমেদ, মো: আক্কাস আলী, আব্দুল আজিজ, সংহতি জানিয়ে বক্তব্য রাখবেন ঢাকাস্থ ভোলা জেলা নাগরিক ঐক্য পরিষদের আবুল খায়ের শ্রমিক নেতা বাহারানে সুলতান বাহার।

মানববন্ধনে সংগঠনের সদস্য সচিব বলেন আমরা জেনেছি ইতিমধ্যে সরকার দ্বীপ জেলা ভোলাকে রক্ষার জন্য এক নেকে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন এ জন্য সরকারকে অভিনন্দন জানাই। তবে আমরা মনে করি দ্বীপ জেলা ভোলাকে স্থায়ী ভাবে রক্ষার জন্য পরিকল্পিত ভাবে কাজ করার দরকার তা না হলে পূর্বের ন্যায় আবারো এই কাজ বিফলে যাবে। কাজ করার পূর্বে পরিকল্পনা করে কাজটি করার আহ্বান জানাই। কল্যানপুর পোরা বস্তিতে বসবাসকারী ভোলার নদী ভাঙ্গনের কবলে পরে ক্ষতিগ্রহস্ত ২০ হাজার বস্তিবাসি সহ নদী ভাঙ্গা সকল পরিবারকে স্থায়ী পূর্ণবাসনের দাবি জানাই।

গত ২১ জানুয়ারী ২০১৬ইং তারিখে সরকার পোড়া বস্তিবাসিকে অবৈধ ভাবে উচ্ছেদ করতে গিয়ে বস্তির বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দেয়। এতে বস্তিবাসিরা অন্ধকারে মানবেতর জীবন জাপন করছে। অদ্যবদী সংযোগটি পূর্ণস্থাপন করা হয় নাই বিদ্যুৎ কোম্পানী বিভিন্ন অযুহা দেখায়। বিদ্যুৎ, পানি, গ্যাস ব্যবহার আমাদের মানবিক অধিকার অবিলম্বে কল্যাণপুর পোড়াবস্তির বিদ্যুাৎ সংযোগটি পূর্ণস্থাপনের দাবি জানাই এবং বস্তি বাসিকে গ্যাস সংযোগ দেওয়ার দাবি জানাই।প্রেস বিজ্ঞপ্তি

Related posts