September 24, 2018

যে সাক্ষাত্কারের কারণে জোহা নিখোঁজ (ভিডিও)

স্টাফ রিপোর্টঃ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির তদন্তের মধ্যে আলোচনায় উঠে আসা তানভীর হাসান জোহার খোঁজ না পেয়ে পুলিশের কাছে গিয়েও সহযোগিতা পাওয়া যায়নি বলে অভিযোগ করেছে পরিবার।

সরকারের আইসিটি বিভাগের সাইবার সিকিউরিটি ফোকাল পয়েন্টের কর্মকর্তা পরিচয়ে সম্প্রতি রিজার্ভ চুরির তদন্তের নানা বিষয়ে তানভীর গণমাধ্যমে কথা বলছিলেন।

এরপর আইসিটি বিভাগ থেকে জানানো হয়, তানভীর জোহার সঙ্গে বিভাগের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। তখন তানভীর বলেছিলেন, তিনি আগে এই বিভাগের কাজে যুক্ত ছিলেন।

তথ্যপ্রযুক্তিবিদ তানভির হাসান জোহা নিখোঁজ হওয়ার ৩ দিন আগে বাংলাদেশের একটি নির্ভরযোগ্য অনলাইনের সাক্ষাৎকারে  বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা নিয়ে তদন্তকারীরা কেউ কথা বলেননি। আমি বলেছি। আমি আমার দায়িত্ব থেকেই বলেছি। এটা প্রকাশ করা প্রয়োজন।’

তিনি দাবি করেন, ‘বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরি নিয়ে প্রকৃত তথ্য সংবাদ মাধ্যমের কাছে প্রকাশ করায় একটি মহল আমার ওপর ক্ষুব্ধ হয়েছে। তাই তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তারা তদন্ত সহায়তা থেকে আমাকে সরিয়ে দিতে চাইছেন। কারণ, আমি অনেক বিষয়েই প্রশ্ন তুলছি।’

জোহা আরো বলেন, ‘চুরির নেপথ্য-তথ্য প্রকাশ করায় আমাকে হুমকি দেওয়া হচ্ছে।’

বাংলাদেশের সেই অনলাইনটি তার সাক্ষাৎকারের অডিও সহ আজ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ভিডিওঃ সংবাদ মাধ্যমে দেয়া জোহার সাক্ষাত্কারটির দেখুন (সৌজন্যে: Channel 9) 


Cyber Security Specialist Tanvir Hassan Zoha is missing: kidnapped or disappeared ? by TheGlobal.TV

Related posts