September 18, 2018

ভালোবাসায় সিক্ত হলেন স্বর্ণকন্যা মাহফুজা

524
সাউথ এশিয়ান গেমসে স্বর্ণজয়ী মাহফুজা আক্তার শিলাকে ফুলেল শুভেচ্ছা আর হৃদয় ছোঁয়া ভালবাসায় বরণ করে নিয়েছে নওয়াপাড়াবাসী। স্বর্ণজয়ী মাহফুজা আক্তার শিলা বাড়ি ফিরবে খবরটি জানতে পেরেই যশোর ও নওয়াপাড়াবাসী তাকে বরণে নানা আয়োজন করে। খুলনা-যশোর মহাসড়কের বিভিন্ন স্থান থেকে শুরু করে স্বর্ণজয়ী কণ্যা মাহফুজার বাড়ি পর্যন্ত ক্রীড়া সংগঠন ও উপজেলা প্রশাসন অসংখ্য তোরণ নির্মাণ করে। আর গ্রামের রাস্তাটির দু-ধারে লাল, হলুদ-সবুজ ছোট ছোট পতাকা ও মাহফুজার ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়।

মাহফুজাকে বরণে গাড়ি বহর ও মটর সাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়। বৃহস্পতিবার দুপুর একটায় সুইমিংয়ে জোড়া স্বর্ণজয়ী মাহফুজার নওয়াপাড়ার পাঁচ কবর নামক স্থানে অবস্থিত বাড়িতে যেতে এমন দৃশ্য দেখা যায়। মাহফুজাকে যশোর থেকে বরণ করতে বাড়ির পাশের রাস্তায় অপেক্ষামান ছিল তিনটি মাইক্রোবাস। আর গাড়ির সামনে দাড়িয়ে ছিল মাহফুজার আত্বীয়-স্বজনেরা। এর আগেই যশোরে চলে যান আলী আহম্মদ গাজী ও মা করিমন নেছা। বাড়ির উঠানে কথা হয় মাহফুজার বড় বোন আফরোজা খাতুনের সাথে।

তিনি বলেন, ‘মাহফুজা স্বর্ণ জয় করে আজ বাড়ি ফিরছে। আমার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে। এ অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। বুঝতেই পারছেন আমার অনুভূতিটা কেমন।’ বলতে বলতে আবেগাপ্লুত হয়ে পড়েন মাহফুজার বোন আফরোজা খাতুন। তিনি বলেন, ‘ আমি বড় বোন হয়ে যা করতে পারিনি, আমার বাবা-মা পরিবার যা করতে পারেনি, মাহফুজা আজ সবকিছু করেছে। সে আজ শুধু নওয়াপাড়াবাসীর নয়, দেশের গর্ব।’

তিনি আরও বলেন, ‘মাহফুজাকে আগে কখনও এতো সম্মাননা দেয়া হয়নি। এর আগেও সে অনেকবার বাড়িতে এসেছে। তবে এমনটা হয়নি। আজ গোটা নওয়াপাড়াবাসী মাহফুজার অপেক্ষায় রয়েছে। খুব ভালো লাগছে।’ স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম বাংলামেইলকে বলেন, ‘মাহফুজা আমাদের গর্ব। দেশের জন্য সে স্বর্ণ জয় করে এনেছে। এটি আমাদের জন্য বড় ধরনের একটি পাওয়া।’
525
সময় যত বাড়ছে মানুষের অপেক্ষার প্রহর দীর্ঘ হচ্ছে। অধীর অপেক্ষায় থাকে নওয়াপাড়াবাসী। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হয় নওয়াপাড়াবাসীর। বৃহস্পতিবার বিকাল ৫ টায় কয়েক শ’ মটর সাইকেল ও বিরাট গাড়ী বহরসহ নওয়াপাড়ায় এসে পৌছায় মাহফুজা। এসময় যশোর-খুলনা মহাসড়কের দু’পার্শ্বে হাজার হাজার নারী পূরুষ মাহফুজার ছবি সম্বলিত ব্যানার, ফেষ্টুন ও জাতীয় পতাকা হাতে নিয়ে দাড়িয়ে থাকে। দেশের গর্ব স্বর্ণকন্যা মাহফুজা আক্তার শিলাকে ফুল দিয়ে অভিনন্দন জানায়। এসময় মাহফুজা আক্তার শিলা রাস্তার দুই পার্শ্বে দাড়িয়ে থাকা হাজার হাজার মানুষকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। নওয়াপাড়াবাসীর ভালবাসায় সিক্ত হয়ে আবেগ আপ্লুত হয় মাহফুজা।

এসময় নওয়াপাড়ার উৎসবের শহরে পরিণত হয়। গাড়ীবহর রাজঘাট পর্যন্ত যেয়ে তারপর ফিরে আসে তার বাড়িতে। রাস্তা-ঘাটে, মাঠে-ময়দানে, স্কুল-কলেজে, অফিস-আদালতে, চায়ের দোকানে, খেলার মাঠে সর্বত্রই এখন শিলার আলোচনার মূখ্য বিষয় হয়ে দাড়িয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts