November 15, 2018

ভালুকায় স্ত্রী হত্যা!

মোঃ আজিজুর রহমান ভূঞা
বাবুল, ময়মনসিংহ ব্যুরোঃ
ময়মনসিংহের ভালুকা উপজেলার পাড়াগাঁও গ্রামে মঙ্গলবার (৩১আগষ্ট) রাতে আকলিমা (২৫) নামে এক গৃহবধুকে হত্যার পর স্বামী শরীফুল সহ পরিবারের সকলেই পালিয়ে গেছে। এলাকাবাসী জানায়, ওই গ্রামের মৃত ছন্নত আলীর ছেলে শরীফুল ইসলাম (৩০) মঙ্গলবার রাতে তার স্ত্রীকে মারধর করে ঘরের জিনিষপত্র ভাংচুর করে। বুধবার ভোরে শরীফুলকে খালি গায়ে বাড়ী থেকে দৌড়ে পালাতে দেখে পাশের বাড়ীর এক মহিলা তাদের ঘরে প্রবেশ করে দেখেন আকলিমার মৃতদেহ ঘরের বেড়ার সাথে হেলান দেয়া অবস্থায় পড়ে রয়েছে। পরে এলাকার লোকজন থানা পুলিশকে খবর দিলে পুলিশ বুধবার (৩১ আগষ্ট) দুপুরে নিহতের লাশ উদ্ধার করে। নিহতের সারা শরীরে অসংখ্য জখম রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

নিহত আকলিমার বাবা উপজেলার বাঁশিল গ্রামের আছমত আলী জানান, প্রায় চার বছর আগে শরিফুলের সাথে আকলিমার বিয়ে হয়। বিয়ের পর ৫ লাখ টাকা খরচ করে শরিফুলকে জমি কিনে বাড়ী করে দেয়া হয় । কিছুদিন যাবৎ আরও টাকার জন্য আকলিমাকে শরিফুল শারিরিক ও মানসিক নির্যতন করতো বলে নিহত মেয়ে বাবার বাড়িতে জানাতো।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে ।

আরও নিউজ অপর অংশে-

ময়মনসিংহে পুলিশ-ডাকাত বন্দুক যুদ্ধ, আটক ৯ ডাকাত
ময়মনসিংহ পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে সদর উপজেলার ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের রঘুরামপুর নামক স্থানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ ডাকাত দলের ৯ সদস্যকে আটক করেছে । এসময় ডাকাত দলের সাথে পুলিশের বন্ধুক যুদ্ধে এক পুলিশ সদস্যসহ ডাকাতদলের দুইজন আহত হয়েছে। অভিযানের সময় পুলিশ ৭ রাউন্ড গুলি ছুড়ে।

আজ সকালে ময়মনসিংহ পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ মম্মেলনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ঈদুল আযহাকে সামনে রেখে ময়মনসিংহ অ লে সংঘবদ্ধ ডাকাতদল ও ছিনতাইকারীদের আটকের অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার রাতে বাসে ডাতাতির উদ্দেশে একদল ডাকাত অস্ত্র-শস্র সজ্জিত হয়ে ডাকাতির পরিকল্পনা করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। মঙ্গলবার রাত পৌনে দুইটার দিকে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের এই অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ডাকাতদল গুলি ছুড়লে পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় এলাকার জনসাধারনের সহায়তায় আহতবস্থায় দুই ডাতাকসহ তাৎক্ষণিক পাঁচ ডাকাতকে এবং পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী শহরতলীর শম্ভুগঞ্জ ও শহরের পাটগুদাম এলাকা থেকে আরো চার ডাকাতকে আটক করতে সক্ষম হয়। গুলিবিদ্ধ ২ ডাকাতকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকী ডাকাতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের সময় পুলিশ কোন আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে না পারলেও দেশীয় অস্ত্র রামদা, চাপাতি, ছোড়া ও চাকু উদ্ধার করেছে। পুলিশ আরো জানায় ডাকাতদল ময়মনসিংহ – কিশোরগঞ্জ মহাসড়কে রাস্তা অবরোধ করে ডাকাতির প্রস্তুতি চালাচ্ছিল।
ময়মনসিংহে দুই স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
ময়মনসিংহে দুই স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মোঃ ফকরুল ইসলাম (৪৫)কে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আমির উদ্দিন বুধবার (৩১ আগষ্ট) দুপুরে এ রায় দেন। ময়মনসিংহ আদালতের কোর্ট পুলিশ পরিদর্শক নওয়াজেস আলী ও মামলা সূত্রে জানা গেছে , সদর উপজেলার বয়ড়া পশ্চিমপাড়া এলাকায় পারিবারিক কলহের জের ধরে দ্বিতীয় স্ত্রী তানিয়াকে তার স্বামী কুপিয়ে হত্যা করে। এর ঠিক পাঁচ বছর পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে প্রথম স্ত্রী শিরিনা বেগমকেও হত্যা করে স্বামী ফকরুল।

ময়মনসিংহে বজ্রপাতে স্বামী ও স্ত্রী’র মৃত্যু
ময়মনসিংহের তারাকান্দার বিসকা গ্রামে মঙ্গলবার (৩০আগষ্ট) বাতে বজ্রপাতে স্বামী ও স্ত্রী’র মৃত্যু হয়েছে।

জানা যায়, ওই গ্রামের আব্দুল জব্বারের ছেলে মশলা মিলের শ্রমিক খাদেমুল ইসলাম (৩৫) সারাদিন কাজ করে রাত নয়টার দিকে বাড়ি ফেরেন। এ সময় বাড়ির পাশে পুকুরে গোসল করার সময় তার স্ত্রী দুই সন্তানের জননী হালিমা খাতুন কাপড় নিয়ে স্বামীর জন্য পুকুর পাড়ে অবস্থান কালে হঠাৎ বজ্রপাতে দু’জনই মারাত্মক আহত হন। পরে গুরুতর অবস্থায় তাদের গৌরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ১১টায় ডাক্তার তাদের মৃত ঘোষনা করেন।
তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক জানান, পরে মৃতের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়না তদন্ত ছাড়াই বুধবার (৩১আগষ্ট) লাশ হস্তান্তর করা হয়।তবে এ ব্যাপারে তানাকান্দা থানায় ইউডি মামলা হয়েছে।

ভালুকায় আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদ সভাকক্ষে বুধবার (৩১আগষ্ট) দুপুরে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে সভায় আলোচনায় অংশ নেন অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ এম পি, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম মোস্তফা, মেয়র ডাঃ একে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা আখতার, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, আশেক উল্লাহ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আকরাম হোসেন, জেসমিন নাহার রানী, আশরাফুল ইসলাম ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। সভায় আইন শৃঙ্খলা ও জঙ্গিবাদ নির্মূলে প্রশাসনকে সজাগ থাকার উপর গুরুত্ব আরোপ করা হয়।

Related posts