September 18, 2018

”ভারত অসহিষ্ণু নয়, কারন………”

27 Mar, 2016, কিছু বাজে ঘটনার জন্য ভারতকে অসহিষ্ণু বলতে নারাজ বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। শনিবার তিনি বলেন, বাজে কিছু ঘটনার জন্য ভারতকে অসহিষ্ণু বলা যাবে না। সম্প্রতি ঝাড়খন্ড রাজ্যে গবাদিপশুর দু’জন ব্যবসায়ী হত্যা করে লাশ ঝুঁলিয়ে রাখা, গত বছর দাদ্রির ঘটনা, গোবিন্দ পানসার, নরেন্দ্র দাভোলকার, এম এম কালবারগি হত্যার নিন্দা জানান তিনি।

এ খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই।

তসলিমা নাসরিন বলেন, এটা অসহিষ্ণুতা নয়। গরুর মাংস খাওয়া বা ভিন্ন মত পোষণকারীদের হত্যা করা একটি জঘন্য অপরাধ। কিন্তু কিছু বাজে ঘটনা ছাড়া আমি ভারতের ১২৪ কোটি মানুষকে সহিষ্ণু বলবো। সব জায়গায়ই কিছু অসহিষ্ণু মানুষ থাকে। তিনি রাজধানী নয়া দিল্লিতে সিআইআই ইয়াং ইন্ডিয়া আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক পুলিশ কর্মকর্তা কিরণ বেদী, হিজড়া অধিকারকর্মী লক্ষ্মী নারায়ণ ত্রিপাটি।

উল্লেখ্য, ৫৩ বছর বয়সী বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন ভারতে স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন। ১৯৯৪ সালে তার লেখা একটি উপন্যাসের কারণে সৃষ্ট উত্তেজনার মুখে তিনি ভারতে চলে যান। তিনি বলেন, ভারতের আইন ও সংবিধান সহিষ্ণু। তবে অন্য সমাজের মতোও ভারতীয় সমাজে অনেক মানুষ আছেন, যারা অসহিষ্ণু।

Related posts