September 25, 2018

ভাইকে গুলি করে ছিনতাই!

72

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জ সদর উপজেলার সহোদর ভাইকে গুলি করে ছিনতাইয়ের ঘটনায় শনিবার দুপুরে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা করেছে। ওই ঘটনায় গ্রেপ্তারকৃত সহোদর ছিনতাইকারীকে মামলায় আসামী করা হয়।

ছুরিকাঘাতে আহত ব্যবসায়ী সহোদররা হলেন প বটি হরিহরপাড়া এলাকার আনোয়ার প্রধানের ছেলে মিলন প্রধান (৪০) ও হান্নান প্রধান (৩৮)। প বটি মোড়ে তাদের একটি ফার্ণিচারের দোকান রয়েছে।
অন্যদিকে ছিনতাইকারী সহোদররা হলেন প বটি গুলশান রোড এলাকার ডিম ব্যবসায়ী বরকত আলীর ছেলে নাইম (২২) ও সায়েম (১৮)। এদের মধ্যে নাইম ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ফাইনাল বর্ষের ছাত্র ও সায়েম তোলারাম কলেজের এইচএসসির ২য় বর্ষের ছাত্র।

ফতুল্লা মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, দুই ব্যবসায়ী চিকিৎসাধীন থাকায় তারা মামলা করতে আসেনি। তবে পুলিশের এস আই সুমন কুমার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

আহত ব্যবসায়ী সহোদরের মধ্যে অ্যাপালোতে মিলন প্রধান (৪০) ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে হান্নান প্রধান (৩৮) চিকিৎসাধীন রয়েছে। প বটি মোড়ে তাদের একটি ফার্ণিচারের দোকান রয়েছে।
এদিকে গ্রেপ্তারকৃত ছিনতাইকারীরা জানান, পড়ালেখার খরচ যোগানো ও বকেয়া বেতন পরিশোধের জন্যই ছিনতাই করার চেষ্টা করেছিল। বলেন, ‘বাবা গাজীপুর থেকে পাইকারী ডিম কিনে এনে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ফেরি করে বিক্রি করেন। বাবার সেই উপার্জনের টাকায় আমাদের সংসারই চলে না ঠিকমতো। তার ওপর তিন ভাইয়ের পড়ালেখার খরচ। বাবার খুব কষ্ট হয়। কিন্তু আমরাও কিছু করতে পারছিলাম না। না লেখাপড়াও ছাড়তে না চালিয়ে যেতে। তাই তিন ভাইয়ের পড়ালেখার খরচ যোগাতেই দুই ভাই মিলে ওই পথ বেছে নিই।’

ছিনতাই প্রসঙ্গে সায়েম বলেন, ‘৫ থেকে ৬ দিন আগে বড় ভাই নাঈম ময়মনসিংহ থেকে নারায়ণগঞ্জে আসে। পড়ালেখা ও পরীক্ষার খরচের জন্য বাসায় টাকা চাইলে মা-বাবা দুজনই বিরক্ত বোধ করেন। তাই বড় ভাই ও তার বন্ধু রাজীবের পরিকল্পনায় শুক্রবার রাতে এ পরিকল্পনা করি। ভাইয়ের বন্ধু রাজীব পরামর্শ দেন, স্থানীয় কয়েকজন ব্যবসায়ী আছেন যারা রাতে অনেক টাকা নিয়ে বাড়ি ফেরেন। তাদের খেলনা পিস্তাল ও ছুরি দিয়ে ভয় দেখিয়ে সহজেই টাকা কেড়ে নেয়া যাবে। এজন্য আমরা শুক্রবার রাতে ছিনতাই করতে যাই।’

প্রসঙ্গত ফতুল্লার প বটি হরিহরপাড়া এলাকার ফার্ণিচার ব্যবসায়ী মিলন প্রধান (৪০) ও হান্নান প্রধান (৩৮) শুক্রবার রাত সাড়ে ১০টায় দুইজন ফার্ণিচারের দোকান বন্ধ করে বাড়ি ফেরার সময়ে গুলশান রোডের হরিতলা হাউজিং এলাকায় নিজ বাড়ির অদূরে একদল ছিনতাইকারী তাদের গতিরোধ করে। ওই সময়ে দুইজনের সঙ্গে থাকা একটি ব্যাগ (ধারণা করা হচ্ছে টাকার ব্যাগ) ছিনিয়ে নেওয়ার সময়ে ডাকাত সদস্যদের সঙ্গে দুই সহোদর ভাইয়ের প্রথমে বাকবিতন্ডা ও পরে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এক পর্যায়ে ছিনতাইকারীরা পালানোর সময়ে এলাকার লোকজন ধাওয়া করে দুই ছিনতাইকারীকে আটকে গণধোলাই দেয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts