September 25, 2018

ভবদহের পানিবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন

যশোর ব্যুরো: যশোরেরর কেশবপুর, মণিরামপুর ও অভয়নগর উপজেলার ভবদহ এলাকার পানিবদ্ধতা নিরসন ও বানভাসি মানুষের ত্রাণ ও স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলা (বাসদ মার্কসবাদী) জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, ভবদহ অঞ্চলের বানভাসি মানুষ মানবেতর জীবনযাপন করছে। তারা পর্যাপ্ত ত্রাণ, চিকিৎসাসেবা ও নিরাপদ পানি¬ বঞ্চিত হচ্ছে। এই অঞ্চলের মানুষ বাঁচাতে হলে পানি সরানো জরুরি। তাদের দুরবস্থা থেকে মুক্ত করতে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে। ভবদহ অঞ্চলের পানিবদ্ধতা নিরসনের সরকারের পক্ষ থেকে স্থায়ী সমাধানের ব্যবস্থা করতে হবে। তা না হলে প্রতিবছর ওই অঞ্চলের মানুষ বিপদে পড়বে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলা (বাসদ মার্কসবাদী) জেলা শাখার সমন্বয়ক হাসিনুর রহমান, বাসদ নেতা দিলীপ কুমার ঘোষ, গোলাম মোস্তফা, উজ্জ্বল বিশ্বাস, পলাশ পাল, ইমরান খান প্রমুখ।
দুদফার টানা বৃষ্টিপাতে যশোরের কেশবপুর, মণিরামপুর ও অভয়নগর উপজেলার তিনশতাধিক গ্রাম পানিবন্দি হয়ে পড়েছে। ওই অঞ্চলের কয়েক লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছেন। এখনও বন্যা দুর্গত এলাকা ঘোষণা না হওয়ায় সেখানে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান থেকে পর্যাপ্ত ত্রাণ ও সহযোগিতা মিলছে না বলে বানভাসি মানুষের অভিযোগ।

Related posts