November 18, 2018

ব্লগার নিলয় ও প্রকাশক দীপন হত্যার ১ অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:  ব্লগার নিলাদ্রী চ্যাটার্জী নিলয় ও প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলায় জড়িত একজন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবি’র যুগ্ম -পুলিশ কমিশনার আব্দুল বাতেন এসব তথ্য জানান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা দক্ষিণ বিভাগের একটি টিমের ( ডিবির একটি দল ) নেতৃত্বে ১১ নভেন্বর’১৬ রাত ৯ টা ৩০ মিনিটে অভিযান পরিচালনা করে কমলাপুর রেল স্টেশন এলাকা থেকে খায়রুল নামে এক অভিযুক্ত জঙ্গিকে গ্রেপ্তার করে।

তার ফাহিম, রিফাত, জামিল ও জিসান নামে আরো কয়েকটি ছদ্মনাম রয়েছে। অভিযুক্ত খায়রুলের বাড়ি ঝিনাইদহে। তবে সে দীর্ঘদিন ধরে চট্টগ্রামে বসবাস করছিল বলে জানাচ্ছে পুলিশ।

জিজ্ঞাসাবাদে উক্ত আসামী লেখক ও ব্লগার নিলাদ্রী নিলয় ও জাগৃতি প্রকাশক দীপন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। সে আনসারুল্লাহ বাংলা টিমের ইন্টেলিজেন্স শাখার শীর্ষ পর্যায়ের একজন সদস্য।

২০১৪ সাল থেকে এবিটি’র ইন্টেলিজেন্স শাখার সদস্য হিসাবে কাজ করছে। ২০১৫ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত নিলয় এবং দীপন সম্পর্কে তথ্য সংগ্রহ করে। সে তাদের বাসা, অফিস সনাক্তসহ বহুদিন বাসা, অফিস ও বিভিন্ন স্থানে যাতায়াতের পথ অনুসরণ করে এ সংক্রান্ত তথ্য এবিটির সামরিক বা আসকারি শাখায় প্রদান করে। হত্যাকান্ড সংগঠিত হওয়ার পর সে ও তার সহযোগীরা মিডিয়ায় (ফেসবুক বা টুইটারে) দায় স্বীকার করে।
উল্লেখ্য, এর আগেও হত্যাকাণ্ডের সাথে জড়িত অভিযোগে বিভিন্ন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Related posts