November 15, 2018

ব্রেক থ্রু এনে দিলেন তাইজুল

taijul (2)

নতুন দিনের নতুন শুরুর আশায় থাকা বাংলাদেশি বোলারদের হতাশায় রেখে দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টাতেই ৭০ রান যোগ করে বিরাট কোহলি-আজিঙ্কা রাহানে। তবে দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতির আগে ২৪ তম ওভারে ব্রেক থ্রু এনে দিলেন তাইজুল ইসলাম।

দলীয় ৪৫৬ রানে বাঁ-হাতি এই স্পিনারের বলে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফেরেন রাহানে। আউট হওয়ার আগে ১৩৩ বলে ৮২ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। সেই সঙ্গে ভাঙ্গে কোহলি-রাহানের ২২২ রানের জুটি।

এর দুই ওভার পর মিরাজের বলে এলবিডব্লিউর আবেদনে কোহলিকে আউট দিয়ে দেন আম্পায়ার। কিন্তু ডিসিশন রিভিউ সিস্টেমের (রিভিউ) জোরে বেঁচে যান ভারতীয় এই অধিনায়ক। বল ব্যাট ছোঁয়নি, ইম্প্যাক্টও ভেতরেই ছিল কিন্তু বল লেগ স্টাম্প মিস করতো বলে বেঁচে যান কোহলি।

ইনিংসের ১১৭ তম ওভারে বেঁচে যান নতুন ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও। ওই ওভারের প্রথম বলে ব্যাটে লাগিয়েই দ্রুত রান নেওয়ার চেষ্টা করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। কিন্তু অপর প্রান্তে থাকা কোহলি সাহার ডাকে সাড়া দেননি। একপ্রকার খালিই ছিল সাহার প্রান্তটি। কিন্তু বল হাতে পেয়েও সঠিক সময়ে স্ট্যাম্প ভাঙতে পারেননি মুশফিক।

মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত ভারতের সংগ্রহ চার উইকেটে ৪৭৭ রান। কোহলি ২৩০ বলে অপরাজিত আছেন ১৯১ রানে। নতুন ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা অপরাজিত আছেন চার রানে। বাংলাদেশের হয়ে দুটি উইকেট ঝুলিতে পুরেছেন তাইজুল ইসলাম।

এর আগে, তিন উইকেটে ৩৫৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা কোহলিবাহিনী এদিন প্রথম ঘণ্টাতেই যোগ করে ৭০ রান। এ সময় রাহানে তুলে নেনে টেস্ট ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরিতে। কোহলিও পেরিয়ে যান ১৫০ রান।

Related posts