November 21, 2018

ব্রিটেনে সড়ক দুর্ঘটনায় বিশ্বনাথের শিশু বাকেয়ার মৃত্যু

IMG_20180802_120446বিশ্বনাথ প্রতিনিধি :: আজ বৃহস্পতিবার ২ রা আগষ্ট ব্রিটেনে এক মারাত্মক সড়ক দূর্ঘঠনায় বিশ্বনাথের শিশু জান্নাতুল বাকেয়া নিহত হয়েছে । ইন্নালিল্লাহি – রাজেউন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৬ বছর । বাকেয়ার পিতার নাম রফিকুল ইসলাম তিনি বিশ্বনাথ উপজেলার দৌলতপুর গ্রামের সন্তান এবং ব্রিটেনের বা‌র্মিংহা‌ম সিটির বাসিন্দা । বাকেয়া ছিল তার পিতা – মাতার কনিষ্ঠ সন্তান । যার কারণে ছোট্ট বাকেয়ার এমন অকাল মৃত্যুতে তার গোটা পরিবারে শোকের ছায়া নেমে এসেছে ।

জানা গেছে, গত ২৮ জুলাই শনিবার রাতে বাকেয়া তার ভাই-বোন ও বাবার সঙ্গে ওল্ডবারী রোড পার হচ্ছিল মসজিদে গিয়ে এশার নামাজ পড়ার জন্য । এ সময় বেপরোয়া গতির একটি গাড়ি তাকে আঘাত করে। এতে বাকেয়া সড়কে ছিটকে পড়ে যায়।

পুলিশ এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে। ব্রিটেনের বিভিন্ন মিডিয়ায় স্থানীয় পুলিশের মুখপাত্র ডেন কন ডাবিয়ান গিবসন বলেন, পুলিশ ঘটনাটির তদন্ত করছে।

বাকেয়ার বড় চাচা বর্তমানে ব্রিটেনে মর্যাদাপূর্ণ সরকারী চাকুরিরত মোঃ আব্দুল মতিন ছিলেন বাংলাদেশের সাবেক জজ এবং কনিষ্ঠ চাচা ব্রিটেন প্রবাসী ইমিগ্রেশন বিশেষজ্ঞ সলিসিটর আনচার হাবিব ছিলেন বিশ্বনাথ ডিগ্রী কলেজের সাবেক প্রভাষক । প্রসংগত গত কয়েক মাস পূর্বে সাবেক জজ মোঃ আব্দুল মতিনর বড় পুত্র সন্তান মাত্র ২১ বছর বয়সে ইন্তেকাল করে । সেই শোক কাটিয়ে উঠতে না উঠতে আরো এক বেদনাদায়ক ঘঠনার মুখোমুখি হলেন মরহুম হাজী হাবিব উল্লাহ সাহবের গোটা পরিবার । মহান রবের কাছে কায়মনোবাক্যে প্রার্থনা তিনি যেন, বাকেয়ার পিতা – মাতা ও পরিবার পরিজনকে এই শোক সহিবার শক্তি দেন।

Related posts