November 14, 2018

ব্রাসেলসে পাল্টাপাল্টি বিক্ষোভঃ হিজাবীর ওপর বর্বর হামলা

04 Apr, 2016, ব্রাসেলসের মলেনবিক এলাকায় গতকাল নিষিদ্ধ ঘোষিত ইসলামবিরোধী বিক্ষোভ চলাকালে এক খ্রীষ্টান জঙ্গি একজন পথচারী নিরীহ মুসলিম নারীকে তার কার দিয়ে প্রচণ্ড জোরে আঘাত করেছে।

এ ঘটনায় ওই মহিলা রক্তাক্ত অবস্থায় রাস্তায় ছিটকে পড়েন। এ সময় গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে হামলাকারী জঙ্গি। একজন যাত্রী এ ভয়াবহ ঘটনার ছবি তুলেন।

ভিডিওতে দেখা গেছে যে, সাদা রঙের গাড়িটি পুলিশের রাস্তার প্রতিবন্ধক ভেদ করে ছুটে যেয়ে রাস্তা অতিক্রমকারী হিজাব পরা এক মুসলিম নারীকে সামনে থেকে আঘাত করছে। তিনি কারের বোনেটের ওপর পড়ে যাওয়ার পর গাড়িটি তাকে ঠেলে নিয়ে যায়। এসময় তিনি রাস্তায় ছিটকে পড়েন। তারপরও কারটির চালক তার দিকে গাড়ি চালিয়ে যায় এবং তার পায়ের ওপর দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করে বলে মনে হয়। একজন যাত্রী গাড়ির জানালা দিয়ে মাথা বের করে এ দৃশ্য ধারণ করেন বলে মনে হয়েছে।

হামলায় ওই মহিলা মারাত্মক আহত হয়েছেন, তবে তিনি জ্ঞান হারাননি বলে জানা গেছে। হামলাস্থলেই তার চিকিৎসা দেয়া হয়। তবে পুলিশ মহিলার অবস্থা অথবা হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানায়নি।

মলেনবিকের স্থানীয় কর্তৃপক্ষ ইসলামবিরোধী বিক্ষোভ ও তার পাল্টা বিক্ষোভ নিষিদ্ধ করার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। তবে নিষেধাজ্ঞা অমান্য করে প্রায় ৪০০ খ্রীষ্টান শ্বেতাঙ্গ জঙ্গি মলেনবিক এলাকায় জড়ো হয়ে ইসলামবিরোধী স্লোগান দিতে শুরু করে। এতে সেখানকার মুসলিম বাসিন্দারা রাস্তায় নেমে আসে।

দাঙ্গা পুলিশ দুই পক্ষের মধ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তবে শ্বেতাঙ্গ গাড়িচালক প্রতিবন্ধকতা ভেঙে তার গাড়ি নিয়ে রাস্তা পারাপাররত হিজাবধারী মুসলিম নারীকে প্রচণ্ড গতিতে এসে আঘাত করে। চিকিৎসকেরা তার কাছে ছুটে যায় এবং বেলজিয়ামের গণমাধ্যম জানিয়েছে যে, হামলাকারীকে পুলিশ আটক করেছে।

কর্তৃপক্ষ ব্রাসেলস বিমানবন্দর ১২ দিন বন্ধ থাকার পর রোববার তা আবার চালুর ঘোষণা দেয়ার পর রাস্তায় মহিলার ওপর হামলার ঘটনা ঘটে।

Related posts