November 22, 2018

ব্রাজিলের কোপা আমেরিকার দল থেকে বাদ কাকা

তারকা মিডফিল্ডার কাকাকে বাদ দিয়ে কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের দল দিয়েছেন ব্রাজিল কোচ দুঙ্গা।

আগামী জুনে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষী আসরে ব্রাজিল অধিনায়ক নেইমারের না থাকাটা আগেই নিশ্চিত ছিল। বার্সেলোনা আর ব্রাজিল কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা অনুযায়ী তিনি কেবল আগামী অগাস্টে রিও দে জেনেইরো অলিম্পিকে খেলবেন।
চেলসির তারকা মিডফিল্ডার অস্কার, পিএসজির লুকাস মউরা আর লাৎসিওর ফেলিপে আন্দেরসনের সঙ্গে দুঙ্গার দল থেকে বাদ পড়েন ইউভেন্তুসের ডিফেন্ডার আলেক্স সান্দ্রো।

ইংলিশ প্রিমিয়ার লিগের রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল আর ফের্নানদিনিয়োরও কোপা আমেরিকার ব্রাজিল দলে জায়গা হয়নি।

৩৪ বছর বয়সী কাকা অরল্যান্ডো সিটির মেজর লিগ সকারে (এমএলএস) খেলা তিন ম্যাচে দুটি গোল করলেও দুঙ্গার মন কাড়তে পারেননি।

জেনিতের হাল্কসহ দুঙ্গার দলে আছেন তিন জন ফরোয়ার্ড। দলের আক্রমণে তিন মিডফিল্ডার উইলিয়ান, ফিলিপে কৌতিনিয়ো আর দগলাস কস্তার হয়ত বড় ভূমিকা থাকবে।

যুক্তরাষ্ট্রে হতে যাওয়া কোপা আমেরিকায় ৪ জুন একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের অভিযান। ‘বি’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ হাইতি ও পেরু।

কোপা আমেরিকার জন্য ব্রাজিলের ২৩ সদস্যের দল:

গোলরক্ষক: আলিসন (ইন্তেরনাসিওনাল), দিয়েগো আলভেস (ভালেন্সিয়া), এদেরসন (বেনফিকা)।

ডিফেন্ডার: দানি আলভেস (বার্সেলোনা), রদ্রিগো কাইয়ো (সাও পাওলো), ফাবিনিয়ো (মোনাকো), জিল (শানদং লুনেং), ফিলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), দগলাস সান্তোস (আতলেতিকো মিনেইরো)।

মিডফিল্ডার: রেনাতো আগুস্তো (বেইজিং গুয়ান), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), দগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), ফিলিপে কৌতিনিয়ো (লিভারপুল), এলিয়াস (করিন্থিয়ান্স), লুইস গুস্তাভো (ভলফ্সবুর্গ), লুকাস লিমা (সান্তোস), রাফিনিয়া (বার্সেলোনা), উইলিয়ান (চেলসি)।

ফরোয়ার্ড: গাব্রিয়েল (সান্তোস), হাল্ক (জেনিত), রিকার্দো অলিভেইরা (সান্তোস)

Related posts