November 16, 2018

ব্যালন ডি’অর পুরস্কারে কাছাকাছি পৌঁছেছেন রোনাল্ডো

images_cms-image-000002649

এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাদ্রিদ ডার্বিতে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকই পর্তুগীজ এই তারকাকে ২০১৬ সালের ব্যালন ডি’অর পুরস্কারের কাছাকাছি পৌঁছে দিয়েছে বলে বিশ্বাস করেন মাদ্রিদ বস জিনেদিন জিদান।
প্রথমার্ধে এক গোলসহ দ্বিতীয়ার্ধে দুই গোল করে মাদ্রিদের জয় নিশ্চিত করেছিলেন রোনাল্ডো। এর মধ্যে একটি গোল হয়েছে পেনাল্টিতে। এই তিন গোলেই ভিসেন্টে ক্যালডেরনে শেষ লা লিগা ডার্বিতে রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত হয়। মৌসুমের শেষে দিয়েগো সিমিয়োনের দল হোম ভেন্যু হিসেবে ঐতিহাসিক এই স্টেডিয়াম ছেড়ে যাচ্ছে। এছাড়া তিন মৌসুম পরে এ্যাথলেটিকোকে পরাজিত করারও মধুর স্বাদ গ্রহণ করেছে রিয়াল। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কারের জন্য রোনাল্ডোর সামনে এবার সবচেয়ে বড় প্রতিপক্ষ হিসেবে ধরা হচ্ছে ২০১৫ সালের বিজয়ী লিয়নেল মেসি ও এ্যাথলেটিকোর এন্টোনিও গ্রিজম্যানকে। ১৯৯৮ সালে ব্যালন ডি অর বিজয়ী জিদান বিশ্বাস করেন চতুর্থবারের মত এই খেতাব জয়ে রোনাল্ডোকে আর কেউ আটকাতে পারবে না। তিনি বলেন রোনাল্ডোই যে সেরা সে ব্যপারে আমার কখনই কোন সন্দেহ ছিল না, আজ রাতে সেই বিতর্ক আরো ভুল প্রমানিত হয়েছে।

গত মে মাসে সান সিরোতে ফাইনালে পেনাল্টি শ্যুট আউটে এ্যাথলেটিকোকে পরাজিত করে চ্যাম্পিয়নস লীগের শিরোপা জিতেছিল জিদানের মাদ্রিদ। ঐ ম্যাচটি বাদ দিয়ে নিজের কোচিং ক্যারিয়ারে সবচেয়ে বড় জয় হিসেবে শনিবারের ম্যাচটিকে দেখছেন সাবেক এই ফ্রেঞ্চ তারকা।

ম্যাচ শেষে তিনি বলেছেন, “আমি জানি না এটাই আমার সবচেয়ে বড় জয় কিনা। কিন্তু এটুকু বলতে পারি কঠিন একটি স্টেডিয়ামে কঠিন একটি প্রতিপক্ষের বিপক্ষে এই ধরনের জয় সত্যিই বিশেষ কিছু। এখানে জয় পাওয়া যেকোন দলের জন্য অত্যন্ত কষ্টকর”।

Related posts