September 26, 2018

বৌদ্ধ ভিক্ষু হত্যাঃ সকল ধর্মের মানুষের নিরাপত্তার দাবী

আল-মামুন,
খাগড়াছড়ি প্রতিনিধিঃ   বান্দরবানের নাক্ষ্যংছড়ি উপজেলার ভদন্ত উ:গাইন্দা ভিক্ষু হত্যাকান্ডের ঘটনায় সরকারের দায়িত্বশীল ব্যাক্তিরা বিভ্রান্তী ছড়ানোর অভিযোগ গুইমারায় মানববন্ধন থেকে সকল জাতি ধর্মের মানুষের নিরাপত্তা নিশ্চিতের দাবী জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী করেছে বাংলাদেশ বুড্ডিষ্টওয়েল ফেয়ার মিশন ও খাগড়াছড়ি জেরা বুদ্ধ কল্যান পরিষদ পাহাড়ের বৌদ্ধ ধর্মাবলম্বি উপজাতীয় সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার সকাল ১০টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি রেলি ও ব্যনার নিয়ে গুইমারা বাজারের অলিগলি প্রদক্ষিন শেষে গুইমারা প্রেস ক্লাবের সামনে থেকে গুইমারা উচ্চ বিদ্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে ভিক্ষু সংঘসহ বিভিন্ন সংগঠনের বক্তরা এ দাবী জানান।

সভাপতিত্ব করেন, বাংলাদেশ বুড্ডিষ্টওয়েল ফেয়ার মিশনের পরিচালক দেওয়ান পাড়া বুদ্ধ বিহারের অধ্যক্ষ সংঘ রত্ন বুদ্ধ ভিক্ষু। বক্তাব্য রাখেন দেওয়ান পাড়া জ্ঞানশ্রী আবাসিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমীরণ বড়–য়া, হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। খাগড়াছড়ি জেলা বুদ্ধ কল্যান পরিষদেও সাধারন সম্পাদক সুবিয়েন্তা মহাথর প্রমূখ।

বক্তরা মানববন্ধনে ভিক্ষু হত্যাকান্ডের প্রতিবাদে বৈশাখী পূর্ণিমার সার্বজনীন উৎসব বর্জনের ঘোষনা দিয়ে বলেন,দেশে সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে চায়। সারা দেশে একের পর এক সংখ্যালগুসহ ধারাবাহিক হত্যাকান্ডের ঘটনা ঘটে আসলেও সরকার চুপ করে আছে বলে ক্ষোভ প্রকাশ করেন নেতৃতৃন্দরা।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts