November 21, 2018

বেঙ্গালুরুর ফ্ল্যাট থেকে উদ্ধার ২.২৫ কোটি, চণ্ডীগড়ে উদ্ধার ২.২ কোটি টাকাঃ পাহারায় বৃদ্ধা ও কুকুর!

গ্লোবেল নিউজ ব্যুরোঃ বেঙ্গালুরু ও চণ্ডীগড়: কালো টাকার খোঁজে আয়কর দফতরের ধরপাকড় অব্যাহত। এবার কর্নাটক ও গোয়ায় তল্লাশি চালিয়ে সাড়ে তিন কোটি টাকার বেশি উদ্ধার করল আয়কর দফতর। এর মধ্যে প্রায় ৩ কোটি টাকা মূল্যের নতুন নোট বাজেয়াপ্ত করা হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে যশবন্তপুরের একটি আবাসনে গতকাল হানা দেন আয়কর আধিকারিকরা। কিন্তু, সেখানে এক বৃদ্ধা ও তাঁর পোষ্য দুই সারমেয়র বাধার মুখে পড়তে হয় তাঁদের।

এদিন পুলিশের মদতে সেখানে ফের হানা দেওয়া হয়। বন্ধ ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার করা হয়। দফতরের পেশ করা হিসেব অনুযায়ী, ২.৮৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। এরমধ্যে ২.২৫ কোটি ছিল নতুন ২ হাজার টাকার নোটে।

পাশাপাশি, গোয়ার পানাজির কাছে বান্দায় একটি ফ্ল্যাট থেকে প্রায় ৬৮ লক্ষ টাকা উদ্ধার করে আয়কর দফতর। পুরোটাই ছিল নতুন ২ হাজারের নোটে। কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের পর থেকে এই ২ রাজ্যে মোট ২৯.৮৬ লক্ষ বেনামী টাকা উদ্ধার হয়েছে। এর মধ্যে ২০.২২ কোটি টাকা নতুন নোটে। পাশাপাশি, ৪১.৬ কেজি সোনার বাট এবং ১৪ কেজি অলংকার উদ্ধার হয়েছে।

অন্যদিকে, চণ্ডীগড়ের এক কাপড়ের ব্যবসায়ী ইন্দ্রপাল মহাজনের থেকে প্রায় ২.২ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। জানা গিয়েছে এর মধ্যে প্রায় দেড় কোটি ছিল বাতিল হওয়া নোটে। অভিযুক্তের সঙ্গে আর্থিক তছরুপের কোনও যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

এম বি ফয়েজ/

rs-2000-note

Related posts