November 16, 2018

বেঙ্কটেশরের মন্দিরে ৫ কোটি টাকার সোনার মালা, নেকলেস দান করলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী

ঝরনা বড়ভূঈয়াঃ তিরুপতি: রাজকীয় দান নিঃসন্দেহে। তিরুমালার কাছে পাহাড়ের ওপর ভগবান বেঙ্কটেশ্বরের মন্দিরে প্রায় ৫ কোটি টাকা অর্থমূল্যের সোনার অলঙ্কার ডোনেশন দিলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। গতকাল রাতে স্পেশাল ফ্লাইটে এখানে আসেন তিনি। এই মন্দির দর্শন এই প্রথম তাঁর। ১৫ ঘন্টার সফরে তাঁর সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরা, মন্ত্রিসভার কয়েকজন সদস্যও।
মন্দির সূত্রের খবর, আজ সকালে মন্দিরে পুজো দিয়ে সেখানে দেবতার উদ্দেশ্যে সোনার মালা তুলে দেন তিনি। সেই মালায় বসানো দামি ঝিনুক। শালিগ্রাম হারাম নামের মালা ছাড়াও তিনি উপহার দেন একটি সোনার নেকলেশ, যার পোশাকি নাম ‘মকর কান্তাবরনম’। সব মিলিয়ে অলঙ্কারের ওজন হয়েছে প্রায় ১৯ কেজি। অর্থমূল্য প্রায় ৫ কোটি টাকা। মুখ্যমন্ত্রীর হাত থেকে উপহারগুলি গ্রহণ করেন মন্দিরের এক্সিকিউটিভ অফিসার ডি শম্ভাশিব রাও।
বলা হচ্ছে, দেশ স্বাধীন হওয়ার পর এ পর্যন্ত কোনও সরকার ২০০০ বছরের পুরোনো বিশ্বের সবচেয়ে ধনী এই মন্দিরে এত বিপুল টাকার সামগ্রী দান করেনি।
পরে মন্দিরের ভিতরে মুখ্যমন্ত্রীকেও বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্যে পবিত্র রেশম বস্ত্র, প্রসাদ দিয়ে সাদরে অভ্যর্থনা জানান পূজারীরা, আশীর্বাদও দেন।
হায়দরাবাদ ফেরার আগে আরও এক মন্দিরেও পুজো দিয়ে সোনা উপহার দেন মুখ্যমন্ত্রী।

গ্লোবেল নিউজ ব্যুরো/সাংবাদিক/ভারত/১৭

Chandrasekhara-Rao-580x395

Related posts