September 25, 2018

বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ায় অসহনীয় দূর্ভোগ

মো. আল্উাদ্দিন, কুমিল্লা প্রতিনিধি :: কুমিল্লার নাঙ্গলকোটে একটি বেইলি ব্রিজ ভেঙে আজ দুই দিন যাবত যানবাহন চলাচল বন্ধ রয়েছে। উপজেলার লাকসাম-বাঙ্গড্ডা-চৌদ্দগ্রাম সড়কের পরিকোট নামক স্থানে শুক্রবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। ব্রিজটি ভেঙ্গে পড়ায় ওই সড়কে চলাচলকারী হাজারো মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার নাঙ্গলকোট উপজেলার লাকসাম-বাঙ্গড্ডা-চৌদ্দগ্রাম সড়কের পরিকোট এলাকার বেইলি ব্রিজটি প্রায় ১০ বছর আগে জরাজীর্ণ হয়ে পড়ে। এতে দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়েও এ ব্রিজ দিয়ে যানবাহন ও যাত্রীরা চলাচল করে আসছিল। গত শুক্রবার বিকাল ৩টার দিকে একটি মালবাহী ট্রাক ও সিএনজি অটোরিকশা ঐ ব্রিজ দিয়ে যাওয়ার সময় ব্রিজটি ভেঙে পড়ে।

এলাকার লোকজন জানান, দীর্ঘদিন ধরে জরাজীর্ণ হয়ে পড়া বেইলি ব্রিজটির বিষয়ে সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হলেও কর্তৃপক্ষ এ পর্যন্ত কোনো ব্যবস্থা প্রহণ করেনি। প্রতিদিন এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহনের চালক, যাত্রী ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ মানুষ চলাচল করে আসছিল। বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় এই সড়কে যাতায়াতকারী যাত্রী, যানবাহন ও স্কুল-কলেজে পড়–য়া শিক্ষার্থীদেরকে অসহনীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে।

 

Related posts