September 24, 2018

বৃটেনে বাঙালী কাউন্সিলার নির্বাচিত হলেন যারা

new-cuncilor-300x190বৃহস্পতিবার ইংল্যান্ডে ১৫০টি স্থানীয় কাউন্সিল, মেট্রোপলিটন এবং ডিস্ট্রিক কাউন্সিল নির্বাচন হয়েছে। বিবিসি জানিয়েছে ইংল্যান্ডের কাউন্সিল সমূহের মধ্যে ১৫০টি কাউন্সিলের ৪হাজার ৩শ ৭১টি কাউন্সিলার পদে নির্বাচন হচ্ছে।
ইংল্যান্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাউন্সিল থেকে একাদিক বাংলাদেশী বংশোদ্ভুত কাউন্সিলার নির্বাচিত হয়েছেন বলে স্যোশাল মিডিয়ায় প্রচার হচ্ছে। তাদের মধ্যে থেকে এ পর্যন্ত যাদের খবর পাওয়া গেছে তারা হচ্ছেন। ব্রেন্ট কাউন্সিল থেকে আবারো কাউন্সিলার নির্বাচিত হয়েছেন বিশিষ্ট কমিউনিটি নেতা পারভেজ আহমদ, বার্কিং এন্ড ডেগেনহাম থেকে প্রথমবারের মত নির্বাচিত হয়েছেন ব্যারিস্টাা মোহাম্মদ খালেদ নূর, কেমডেন কাউন্সিল থেকে নির্বাচিত হয়েছেন রিতা বেগম ও নাজমা বেগম, বার্কিং থেকে নির্বাচিত হয়েছেন আরেক কমিউনিটি নেতা মো: সদরুজ্জামান খান, বার্কিং এন্ড ডেগেনহাম থেকে আবারো নির্বাচিত হয়েছেন ফারুক চৌধুরী ও সৈয়দ ফিরোজ গনি, নব নির্বাচিত হয়েছেন ফয়জুর রহমান।
সুইন্ড কাউন্সিল নির্বাচনে পঞ্চমবারের মত নির্বাচিত হয়েছেন কাউন্সিলার জুনাব আলী। তিনি আগামী ১৮ মে প্রথম এশিয়ান মেয়র হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন বলে জানাগেছে। এছাড়া এ কাউন্সিল থেকে নির্বাচিত হয়েছে আব্দুল আমিন। ক্রয়ডন কাউন্সিল থেকে আবারো নির্বাচিত হয়েছেন শেরওয়ান চৌধুরী। এদিকে বার্কিং থেকে নির্বাচিত হয়েছেন সাংবাদিক সৈয়দা সায়মা।
বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস ও নিউহাম বারার কাউন্সিলারদের ফলাফল পেতে বিকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানাগেছে।

Related posts