November 16, 2018

বুধরাইল উন্নয়ন সংস্থা ইউকের আত্মপ্রকাশ ১২ জানুয়ারী

এমএ কাইয়ূম লন্ডনঃ যুক্তরাজ্য বসবাসরত জগন্নাথপুর সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের বুধরাইল গ্রামের সর্বস্থরের প্রবাসীদের মধ্যে ঐক্য ও ভ্রাতৃত্ববন্ধন জোরদার এবং এবং গ্রামের বিভিন্ন সমস্যা সমাধানে জন্য প্রবাসী গ্রামবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।সভায় উপস্থিত সকলের মতামতের ভিক্তিতে বুধরাইল উন্নয়ন সংস্থা ইউকে, নামে একটি নতুন সংগঠন করার সিন্ধান্ত হয়।

এতে প্রবীণ মোরব্বী সৈয়দ জয়তু মিয়াকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন রশিদ আহমদ মজুমদার ,নানু মিয়া,সৈয়দ আলফু মিয়া,আজিজুর রশিদ,আব্দুর লতিফ,ইকবাল হোসেন,লিটন মিয়া,সৈয়দ জাবের আহমদ,ফয়জু খান,সফু মিয়া।

মঙ্গলবার ৮ ডিসেম্বরে ডারবীর মাসালা রেষ্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লিডস বাংলাদেশী এসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান সৈয়দ সালেহ আহমদ ছালিক মিয়া । যুব সংগঠক সালেহ আহমদ ও সৈয়দ জাবের আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায়ী সৈয়দ আলফু মিয়া ।

এতে আরো বক্তব্য রাখেন কমিউনিটি নেতা সৈয়দ জয়তু মিয়া ,মাওলানা সৈয়দ মশহুদ হোসেন ,ব্যবসায়ী নানু মিয়া,ব্যবসায়ী রশিদ আহমদ,আব্দুল লতিফ,খালিক মিয়া,সৈয়দ শেফুল আমীন,আংগুর মিয়া,ওয়াহাব উল্লা,সৈয়দ মসুদ হোসেন,সৈয়দ শানুর আহমদ,শায়েক আহমদ,শামীম আহমদ,মোহাম্মদ ইমাদ,রায়হান আহমদ,সৈয়দ মতিউর রহমান,লিটন মিয়া প্রমুখ।

সভায় সংগঠনের সংবিধান প্রণয়ন করা সহ আরো বিভিন্ন সিন্ধান্ত গ্রহন করা হয়। এতে গ্রামবাসীর পরবর্তী বৃহত্তর সভা আগামী ১২জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় বার্মিংহামে করার সর্বসম্মত সিন্ধান্ত গ্রহন করা হয়।

সভায় বক্তারা বলেন বুধরাইল গ্রামের অনেক প্রবাসী যুক্তরাজ্যে অবস্থান করলে ও তাদের মধ্যে যোগাযোগের অভাবে সকলের মধ্যে দৃড় বন্ধন গড়ে উঠেনি। এজন্য এলাকার উন্নয়নে সেভাবে হচ্ছে না,অন্যান্য এলাকার মতো । বক্তারা বলেন, উন্নয়ন ও ঐকের বন্ধন অটুট করার জন্যই তাদের সংগঠনের যাত্রা শুরু হয়েছে । এতে তারা যুক্তরাজ্যে বসবাসরত এলাকাবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং সংগঠনের সদস্য পদ গ্রহনের অনুরোধ করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts