November 15, 2018

বিশ্ববাসীকে আবারও চমক দেখালেন বারাক ওবামা

index_128959 (1)অনলাইন ডেস্ক: রাষ্ট্রীয় সফরে ভিয়েতনাম অবস্থান করে বিশ্ববাসীকে আবারও চমক দিলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আর তার চমকেরও জুড়ি নেই। রাষ্ট্রীয় সফরে এখন ভিয়েতনাম অবস্থান করছেন ওবামা। আর সেখানে সোমবার রাতে নির্ধারিত শিডিউলের বাইরে ওবামা হঠাৎ করে ডিনার করতে হাজির হয়েছেন রাজধানী হ্যানয়ের অখ্যাত একটি রেস্টুরেন্টে।

সোমবার রাতে রাষ্ট্রীয় সফরের আনুষ্ঠানিকতা শেষে বিখ্যাত শেফ অ্যান্থনি বউরডেনের সাথে বেরিয়ে পড়েন। মার্কিন সিক্রেট সার্ভিস ও স্থানীয় পুলিশ সোমবার সন্ধ্যায় বুন চা হুয়ং লিয়েন নামে রেস্তোরাঁর চারপাশ বন্ধ করে দেয় ওবামার নিরাপত্তার স্বার্থে। এমন অতিথি পেয়ে বিস্মিত হয়েছিলেন রেস্তোরাঁর মালিক নগুয়েন থাই লিয়েনও। তিনি জানতেন বিদেশী একটি টেলিভিশন চ্যানেলের কোনো সাংবাদিক আসবেন। কিন্তু সাংবাদিক যে এমন বিশেষ অতিথিকে নিয়ে আসবেন তা তিনি কল্পনাই করতে পারেননি।

রেস্তোরাঁ মালিক বলেন, ওবামা সবার সাথে হাসিখুশি, আনন্দময় ও নম্র আচরণ করেছেন। তার আক্ষেপ মার্কিন প্রেসিডেন্টের সাথে তিনি কোনো ছবি তুলতে পারেননি।

বিশ্বখ্যাত শেফ ও টিভি উপস্থাপক অ্যান্থনি বুরদাইনের সাথে ওবামার ডিনারের ঘটনাটি ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অ্যান্থনির টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ছবিতে দেখা যায়, ছোট একটি রেস্টুরেন্টের একটি টেবিলের দুই পাশে বসে আছেন ওবামা ও অ্যান্থনি। টেবিলে বিভিন্ন খাবার সাজানো।

রেস্টুরেন্টের সাধারণ ক্রেতাদের জন্য যে প্লাস্টিকের টুল তাতেই বসেছেন দু’জনে। আশপাশ অন্যান্য টেবিলে সাধারণ ক্রেতারা খাবার গ্রহণ করছেন। ওবামার সফর সঙ্গী হোয়াইট হাউজের কোনো স্টাফকে ওই রেস্টুরেন্টে ঢোকার অনুমতি দেয়া হয়নি।

ডিনারে মেনু হিসেবে ছিল কাবাব, নুডুলস ও স্থানীয়ভাবে তৈরি পানীয়। প্রেসিডেন্টের ডিনারে ছয় মার্কিন ডলারের সমপরিমাণ বিল হয়েছে বলে জানান অ্যান্থনি। ডিনার শেষে বের হওয়ার পর রেস্টুরেন্টের বাইরে অনেক সাধারণ মানুষ ভিড় করে মার্কিন প্রেসিডেন্টকে এক নজর দেখার জন্য। গাড়িতে ওঠার আগে তাদের সাথে হাত মেলান ওবামা। ডিনারে ওবামা খুব সামান্য খেয়েছেন বলে জানান অ্যান্থনি।

মার্কিন প্রেসিডেন্টের এই ডিনারের কিছু অংশ ভিডিওতে ধারণ করা হয়েছে, যা পরে সিএনএন-এ অ্যান্থনির অনুষ্ঠানে প্রচারিত হবে।

Related posts