September 25, 2018

বিশ্বনাথ প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় বিআরটি ট্রাস্ট ইউকে

04.01.15-3মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:: বাংলাদেশ রি-জেনারেশন ট্রাস্ট ইউকের (বিআরটি) নেতৃবৃন্দ বলেছেন, কেবল মাত্র শেকড়ের টানে এ প্রজন্মের আমরা অনেকেই এসেছি দেশের জন্য নিঃস্বার্থভাবে কাজ করতে। গতকাল সোমবার রাতে বিশ্বনাথ প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে বিআরটি এর ১০ বছর পর্দাপন উপলক্ষে এক মতবিনিময় সভায় ট্রাস্টের নেতৃবৃন্দ এ অনুভুতি জানান।
বিশ্বনাথের নিভৃত পল্লী দেওকলস ইউনিয়নের কামালপুরস্থ বিশ্বনাথে প্রথম মহিলা কলেজ (প্রিন্সিপল উইমেন্স কলেজ) প্রতিষ্ঠাকারী সংগঠন বিআরটি গত ১০ বছর ধরে শিক্ষা, চিকিৎসা ও দারিদ্র বিমোচনের জন্য নিরবে কাজ করে এক দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রতি মাসে প্রবাসী ওই সংগঠনটি উপজেলার ৮টি ইউনিয়নের ১৬ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে ১হাজার টাকা করে নিয়মিতভাবে প্রদান করে আসছে এবং উচ্চ শিক্ষা অর্জন না করা পর্যন্ত আর্থিক সহযোগিতা অব্যাহত থাকবে। পাশাপাশি উইমেন্স কলেজের সম্পর্ণ ব্যয়ভার বহন করে বিশ্বনাথের শিক্ষাক্ষেত্রে অনন্য অবদান রাখছে।
বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতি তজম্মুল আলী রাজু’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বৃটেনের নতুন প্রজন্ম বিআরটির মাধ্যমে নাড়ীর টানে বাংলাদেশের আর্ত্বসামাজিক উন্নয়নে যে কার্যক্রম পরিচালনা করছেন সত্যিই তা প্রশংসনীয়। দেশের কল্যাণে বিআরটি ট্রাস্ট ইউকের এইসব মহতি উদ্যোগে প্রবাসীদের এগিয়ে আসার জন্য সাংবাদিক নেতৃবৃন্দ আহবান জানান।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ জামালউদ্দিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিআরটি ট্রাস্ট ইউকের চেয়ারম্যান আব্দুল মোমিন ইয়াহইয়া আলকাছ মিয়া, ট্রাস্টের হেড অব মার্কেটিং শেখ সাইফুল আলম, ফাউন্ড রাইজিং অফিসার নাজির আলী, এক্য্রিকিউটিভ মেম্বার তালেবউদ্দিন, বাংলাদেশ প্রতিনিধি কামাল আহমদ মাছুম, তাজুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, বর্তমান কমিটির সহ-সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, কার্যকরী কমিটির সদস্য প্রনঞ্জয় বৈদ্য অপু, নুরউদ্দিন, সদস্য অসিত রঞ্জন দেব, আবুল কাশেম।

Related posts