September 22, 2018

বিশ্বনাথ-ওসমানীনগরবাসীকে এনামুল হক মামুন’র ঈদ শুভেচ্ছা

received_1107527479398412মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসী অধ্যুষিত জনপদ বিশ্বনাথ ও ওসমানীনগর নির্বাচনী এলাকার সর্বস্থরের জনসাধারণ-সহ মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন- সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে ইসলামী ঐক্যজোট মনোনীত সম্ভাব্য ‘সংসদ সদস্য’ পদপ্রার্থী অা.ক.ম এনামুল হক মামুন।

ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক, খ্যাতিমান স্কলার ও মিডিয়া ব্যক্তিত্ব এনামুল হক মামুন ঈদুল ফিতরক উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় বলেন- ঈদুল ফিতর নিছক কোন অানন্দ, ফুর্তি কিংবা উৎসব পালনের দিন নয়, বরং ঈদ নিজেকে অপরের তরে বিলিয়ে দেবার অাসমানী তাগিদ নিয়ে আসে। তিনি বলেন- খোদা পদত্ত এই ঈদ সমাজের সকল শ্রেণী-পেশার মানুষের মধ্যে যেমন গড়ে তুলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের সেতুবন্ধন, ঠিক তেমনি শান্তিপূর্ণ, প্রেমময় ও অাদর্শের সমাজ বিনির্মাণেও ঈদের অাবেদন চিরন্তন।

এনামুল হক মামুন আরো বলেন- মাসব্যাপী সিয়াম সাধনার পুরস্কার পবিত্র ঈদুল ফিতর মূলতঃ সমাজের ভেদরেখা ও সংকীর্ণতার সীমানা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন ঘটায়, সৃষ্টি করে পরস্পরের প্রতি আন্তরিক শুভেচ্ছাবোধ এবং ধনী-গরীব, উঁচু-নিচু নির্বিশেষে সকল মানুষকে এক কাতারে দাঁড় করায়। তাই ঈদের শিক্ষাকে কাজে লাগিয়ে ভ্রাতৃত্ববোধের প্রেরণায় উদ্দীপ্ত হয়ে ঈদগাহে যাবার আগেই যাকাত-ফিতরা পরিশোধের পাশাপাশি সমাজের এতিম, অনাথ, দুস্থ, দরিদ্র, অসহায় ও বঞ্চিত মানুষের প্রতি সাহায্য এবং সহমর্মিতার হাত বাড়িয়ে দেবার জন্য বিত্তবানদের প্রতি উদাত্ত আহবান জানিয়ে ইসলামী ঐক্যজোটের এই নেতা বলেন- স্বাদ ও সাধ্যের সমন্বয়ে আমাদের ঈদ যেনো হয় প্রেমপূর্ণ ও সর্বজনীন এক আনন্দ উৎসব।

Related posts