September 25, 2018

বিশ্বনাথ উপজেলা সদরে সিসি ক্যামেরা বসানোর লক্ষে সভা

456666-1মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলা শহরের মানুষের নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে থানা পুলিশ প্রশাসন। এ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে থানা পুলিশ। উপজেলা শহরে সিসি ক্যামেরা স্থাপনের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন পুলিশ প্রশাসন।

এদিকে, উপজেলা শহরকে সিসি ক্যামেরা আওতায় আনার লক্ষে সোমবার রাতে স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্ঠজনদের নিয়ে উপজেলা শহরের আল হেরা শপিং সিটির নিচ তলায় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব পংকি খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম, ব্যবসায়ী হাজী উলফত মিয়া, হাজী সোনা মিয়া, হাজী আব্দুন হান্নান, মোঃ মজমিল আলী, বাবুল মিয়া, মাসুক মিয়া, তাজউদ্দিন, আব্দুল রুপ, ধন মিয়া, বিশ্বনাথ পুরান বাজার বণিক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক জয়নাল আবেদিন মিয়া, সমাজসেবক তাহিদ মিয়া, সাখাওয়াত হোসেন প্রমুখ।

biswanath-1-696x348সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্বনাথ শহরকে সিসি ক্যামেরার আওয়াতায় নিয়ে আসতে এর আগে একাধিক বার পরিকল্পনা নিয়েও তা বাস্তবায়ন হয়নি। এবার বিশ্বনাথ থানার বর্তমান অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম’র পুনরায় এ পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করেন। ইতিমধ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সিসি ক্যামেরা বসানোর জন্য এলাকার বিশিষ্ঠ জনের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। এ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষে এলাকার দানবীর, ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করেন ওসি।

পুলিশের একাধিক সূত্র জানায়, শহরের কোন কোন স্থানে সিসি ক্যামেরা বসানো হবে এ ধরণের একটি তালিকা পুলিশের পক্ষ থেকে তৈরি করা হচ্ছে। কোনো ধরনের অপরাধ সংঘটিত হলে সিসি ক্যামেরা দ্বারা অপরাধী শনাক্ত করা সহজ। এ জন্য প্রশাসনের পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন ব্যবসা-প্রতিষ্ঠান ও বাসাবাড়িতেও সিসি ক্যামেরার ব্যবহার বাড়াতে উদ্বুদ্ধ করা হবে।

এব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, অপরাধী শনাক্ত করতে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিশ্বনাথ উপজেলা শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনগণের জানমালের নিরাপত্তা বাড়বে। উপজেলা শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার জন্য তিনি এলাকার দানবীর, ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

Related posts