November 16, 2018

বিশ্বনাথে হিন্দু বিবাহ নিবন্ধক’র বাড়িতে ডাকাতি : আহত ৫

photoবিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘হিন্দু বিবাহ নিবন্ধক’ সুরঞ্জিত দাশের বাড়িতে ডাকাতির ঘটনা সংগঠিত হয়েছে। উপজেলার রামপাশা ইউনিয়নের কাঠলীপাড়া গ্রামে শনিবার দিবাগত ভোর রাতে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ডাকাত দল ডাকাতিকালে সাড়ে ৩ ভরি স্বর্ণ ও নগদ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। ঘটনার সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ডাকাত দলের হামলায় মহিলা’সহ ৫ জন আহত হয়েছেন। এরমধ্য গুরুত্বর আহত অবস্থায় হিন্দু বিবাহ নিবন্ধক সুরঞ্জিত দাশ (৩৫) ও তার চাচাত ভাই শংকু দাশ (২৫)’কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যান্য আহতরা হলেন- হিন্দু বিবাহ নিবন্ধকের মা খুশি রাণী দাশ (৮০), স্ত্রী জেনী রাণী দাশ (২২) ও চাচা কৃতিষ দাশ (৭০)।
স্থানীয় ও নিবন্ধকের পরিবার সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত ভোর সাড়ে ৩টার দিকে ১৫/২০ জনের হাফপেন্ট পরিহিত ও মুখোশধারী

রামদা’সহ দেশীয় অস্ত্রে সজ্জিত একদল ডাকাত ‘নিবন্ধক’ সুরঞ্জিত দাশের বাড়ির কলাপসিপল গেইটের তালা ও দরজার সিটকিনী (সিটকারী) ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে সবাইকে জিম্মি ও মারধর করে মহিলাদের গলায় ও আলমারীতে থাকা প্রায় সাড়ে ৩ ভরি স্বর্নালংঙ্কার এবং প্রায় নগদ ৫০ হাজার টাকা লুটপাঠ করে নিয়ে যায়। ক্ষতিগ্রস্থদের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সাথে তাদের ধস্তাধস্তি ও মারামারির ঘটনা ঘটে। অস্ত্র-সস্ত্রে সজ্জিত থাকায় নিবন্ধক’সহ কয়েক জনকে আহত করে এক পর্যায়ে ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হয়।

আহত কৃতিষ দাশ বলেন, সপ্তাহখানেক পূর্বেও একটি ডাকাত দল আমাদের বাড়িতে হানা দিয়ে ছিল। সেসময় জনবলের সংখ্যা কম থাকায় আমরা তাদেরকে প্রতিহত করে ছিলাম। গতকাল (শনিবার) জনবল বৃদ্ধি করে রামদা’সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পুণরায় আমাদের বাড়িতে হানা দিয়ে আমাদেরকে মারধর করেছে ও মালামাল লুটপাঠ করে নিয়ে গেছে।
এলাকার কারও সাথে তাদের পরিবারের কারোও বিরুধ নেই দাবি করে নিবন্ধকের ছোট ভাই সত্যজিৎ দাশ বলেন, বাড়ির কলাপসিপল গেইটের তালা ও ঘরের দরজার সিটকিনী (সিটকারী) ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ডাকাত দল।

এরপর তার মা, ভাই ও বৌদিকে (নিবন্ধকের স্ত্রী) মারধর করে প্রায় সাড়ে ৩ ভরি স্বর্নালংঙ্কার ও নগদ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। ডাকাতদলকে প্রতিহত করতে গিয়ে আরোও কয়েকজন আহত হয়েছেন।
‘ঘটনাটি ডাকাতি নয়, এটি হামলা’ দাবি করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন, হামলায় কয়েক জন আহত হয়েছেন। গুরত্বর আহতরা চিকিৎসাধীন রয়েছেন। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Related posts