April 25, 2019

বিশ্বনাথে হাওর-নদী-খাল উদ্ধারে উপজেলাবাসীর মানববন্ধন: ইউএনও বরাবর স্মারকলিপি

01বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার সবকটি নদী, নালা, খাল, বিল দখলমুক্ত করে খননের দাবিতে মানববন্ধন করেছেন উপজেলাবাসী। মানববন্ধনের ব্যানারে বেশ কয়েকটি নদী, নালা, খাল, বিলের নাম উল্লেখ করে খনন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করা হয়। সেগুলো হচ্ছে- বাসিয়া নদীর দুই তীরের অবৈধ স্থাপনা উচ্ছদ ও খননকৃত মাটি অপসারন করা, বাসিয়া নদী খননের নামে নদী ভরাট ও লুটপাট বন্ধ করা, চরচন্ডি নদীর দুই তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খনন কাজ করা, মুফতির বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রামপুরী খাল খনন, ইসলামাবাদ মৌজায় বড়খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ ও উপজেলা সদরের ময়লা আবর্জনা অপসারণ করতে হবে বলে মানববন্ধন থেকে দাবি করা হয়।

pic-2৩ মার্চ রোববার দুপুরে উপজেলা সদরের বাসিয়া সেতুর উপরে ‘বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ’ ‘সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা’ ও ‘বাঁচাও হাওর আন্দোলন বিশ্বনাথ’ এই তিনটি ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত কৃষক, শ্রমিক ও সামাজিক সংগঠনের বিপুল সংখ্যাক জনসাধারণ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদারের কাছে স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ।

pic-6বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে ও বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক শামছুল ইসলাম মুমিনের পরিচালনায় বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদি) সিলেট জেলা শাখার আহবায়ক কমরেড উজ্জল রায়, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট জেলার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, উপজেলা সুজন’র যুগ্ম সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল, সাংবাদিক আশিক আলী, মহব্বত আলী জাহান, সংগঠক শেখ ফজর রহমান, শেখ কাওছার আলী, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী ফখরুল ইসলাম, খায়রুল ইসলাম কবির, সজ্জাদ আলী মেম্বার, মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিন আহমদ, লিয়াকত আলী, আপ্তাব আলী. হাজী আব্দুল কাদির, ও বাসদ (মার্কসবাদি) বিশ্বনাথ শাখার আহবায়ক রুবেল মিয়া।

pic-3এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মিছবাহ উদ্দিন, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আবু বক্কর সিদ্দিক, সাংবাদিক প্রনঞ্জয় বৈদ্য অপু, ইমদাদুর রহমান মিলাদ, শফিক আহমদ, আহমদ আলী হিরন, সংগঠক নাজমুল ইসলাম চৌধুরী, আব্দুল হাশিম. আব্দুল মনাফ, মখদ্দুছ আলী, সালাম মিয়া, সিদ্দেক আলী, লালন মিয়া, আনছার মাছুদ রনি, আলতাব আলী, সোনা মিয়া, সুহেল আহমদ, আশিক আলী, সাহেদ আলী, ফজর আলী, আব্দুল লতিফ, আব্দুস শহিদ, সেলিম আহমদ. মন্তাজ আলী, খয়রুল ইসলাম, প্রমূখ।

Related posts