September 20, 2018

বিশ্বনাথে সরকারি রাস্তার ওপর গেইট ও দেয়াল নির্মানের অভিযোগ

38742231_226888248160735_5258321824768327680_nবিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলার উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের হোসেনপুর-মুফতির বাজার সরকারি রাস্তার ওপর প্রভাবশালী মহলকৃত গেইট ও দেয়াল নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ এনে আজ বুধবার উপজেলা প্রকৌশলী বরাবর এলাকার ৩২জন স্বাক্ষরিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকাবাসী অভিযোগে উল্লেখ করেন, তারা বিশ্বনাথ ও সিলেট সদর উপজেলার বাসিন্দা। তাদের চলাচলের একমাত্র রাস্তা হচ্ছে মুফতির বাজার-হোসেনপুর-খাজাঞ্চী, কামাল বাজার রাস্তা। এ রাস্তাটি সরকারি। বিভিন্ন সময় রাস্তার সংস্কারের জন্য সরকারি এল.জি.ডি প্রকৌশলীর মাধ্যমে রিপিয়ারিং করা হয়। এ রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদরাসা ও বিভিন্ন পেশার মানুষ বিশ্বনাথ-সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে আসছেন। একটি প্রভাবশালী মহল রাতের আধারে এ রাস্তার ওপর অবৈধভাবে ব্যক্তিনামীয় গেইট ও দেয়াল নির্মাণ করে। এ রাস্তায় গেইট ও দেয়াল নির্মাণ হলে ভারী যানবাহান চলাচল বিঘ্ন ঘটবে। এতে যেকোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। সরকারি রাস্তার থেকে অবৈধ গেইট ও দেয়াল উচ্ছেদ হলে এলাকায় শান্তি ও শৃংখলা ফিরে আসবে বলে অভিযোগে উল্লেখ রয়েছে। গত সোমবার উপজেলা নির্বাহী অফিসার বরারব একটি স্বাক্ষরলিপি প্রদান করেছেন এলাকাবাসী।

এব্যাপরে উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, আমি ছুটিতে ছিলাম। আজ (গতকাল বুধবার) অফিসে এসেছি। তবে ওই জায়গায় অফিসের লোক প্রেরণ করি।

উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার বলেন, বিষয়টি এলজিডি অফিস দেখবে। যদি কেউ সরকারি রাস্তা দখল করে কোনো স্থাপনা নির্মাণ করেন তবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Related posts