November 17, 2018

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন

25299358_1544255662318857_5896766623358397706_nমোঃ আবুল কাশেম, বিশ্বনাথ থেকে :: ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে শুরু হয় ‘মহান বিজয় দিবস’ পালনের নানান কার্যক্রম। পর্যায়ক্রমে এসব কার্যক্রম সম্পন্ন করার মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় ৪৬তম বিজয় দিবসের আনন্দ। বিজয় দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তোপধ্বনী শেষে ৭১’র শহীদদের স্মরণে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর রিডার্স ক্লাব, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, প্রথম আলো বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, বিশ্বনাথ সাংস্কৃতিক পরিষদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন, বাউল আবদুল করিম পরিষদ, বিশ্বনাথ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, উপজেলা খাদ্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ সমিতি বিশ্বনাথ জোনাল অফিস, আফিয়া খানম ফিসারিছ, বিশ্বনাথ ব্যাংকাস এসোসিয়েশন, আরডিআরএস সূচনা, বিয়াম ল্যাবরেটরিজ স্কুল, কলেজিয়েট স্কুল, ইউনাইটেড কোচিং সেন্টার।
পুষ্পস্তক অর্পন শেষে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের নানান কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। এরপর উপজেলার রামসুন্দর অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বীরমুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব-স্কাউটস-গালস গাইড’সহ শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী ও ক্রীড়া প্রতিযোগীতা। এরপর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী।
দুপুরে উপজেলার ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ’কে উপজেলা প্রশাসনের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়। বিকেলে উপজেলা প্রশাসন একাদশ ও সুধী একাদশের মধ্যে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় বিশ্বনাথ থিয়েটারের পরিবেশনায় বিনোদনধর্মী ‘টক-শো’ ও বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার পরিবেশনায় মঞ্চ নাটক ‘স্বাধীন’ মঞ্চস্থ হয়। এরপর সিলেট ও বিশ্বনাথের কন্ঠদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Related posts