April 21, 2019

বিশ্বনাথে মোকাব্বির খানের জনসভাকে কেন্দ্র করে মুখোমুখি বিএনপির দু’গ্রুপ

33-1মো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে নব-নির্বাচিত সংসদ সদস‌্য গণফোরাম নেতা মোকাব্বির খানের জনসভাকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে বিএনপির দু’গ্রুপের নেতাকর্মীরা। ফলে যে কোন সময় অনাকাংখিত ঘটনা ঘটার আশংকা করছেন অনেকেই।

জাতীয় ঐক‌্যফ্রন্টের মনোনয়ন পেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে উদীয়মান সূর্য‌্য প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত মোকাব্বির খান নির্বাচনের পর আনুষ্ঠানিকভাবে তাঁর নির্বাচনী এলাকা বিশ্বনাথে আসছেন আজ রোববার (৩১মার্চ)। তাঁর এই আগমণ উপলক্ষে উপজেলাবাসীর ব‌্যানারে উপজেলা সদরে আয়োজন করা হয়েছে জনসভা। আজ বিকেল ৪টায় কলেজ রোডে অনুষ্ঠিত হবে এই জনসভায়। জনসভায় সভাপতিত্ব করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির বহিস্কৃত সহ-সভাপতি সুহেল আহমদ চৌধুরী। জনসভা সফলের লক্ষ‌্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন সুহেল আহমদ চৌধুরীর অনুসারী বিএনপির নেতাকর্মীরা।

এদিকে, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর পরিবার ও বিএনপি তথা জাতীয় ঐক‌্যফ্রন্টের সমর্থন নিয়ে মাত্র দুই দিনের প্রচারণায় বিপুল ভোটে বিজয়ী হয়ে চমক সৃষ্টি কারী মোকাব্বির খান বিএনপি ও ইলিয়াস পরিবারকে না জানিয়ে জনসভা করায় ক্ষুব্ধ রয়েছেন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তারা আজকের এই জনসভা প্রতিহত করার ঘোষণাও দিয়েছেন।

উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহমদ বলেন- নির্বাচনে আমাদের প্রাণপ্রিয় নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা’র মনোনয়ন বাতিল হলে ঐক্যফ্রন্ট প্রার্থী হিসেবে বিএনপির সমর্থন পান মোকাব্বির খান। আমরা ভাবি (লুনা) ও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে মোকাব্বির খানের পক্ষে কাজ করি। ফলে মাত্র দুই দিনের প্রচারণায় তিনি এমপি নির্বাচিত হন। কিন্ত তিনি এমপি নির্বাচিত হয়ে বিএনপি তথা ইলিয়াস পরিবারকে ভূলে গিয়ে এখন জনসভা করতে চাইছেন। তাই মোকাব্বির খানের আজকের এই সভায় অংশগ্রহন না করতে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন- এই সভা প্রতিহত করতে আজ (রোববার) সকাল থেকে মাঠে অবস্থান করবেন বিএনপির নেতাকর্মীরা।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও নিখোঁজ বিএনপি নেতা এম আছকির আলী বলেন- দেশের স্বার্থে ঐক‌্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের অনুরোধে ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নির্দেশে দল, ঐক‌্যফ্রন্ট ও দেশের স্বার্থে আমরা ভোট দিয়ে মোকাব্বির খানকে এমপি নির্বাচিত করেছি। এখন তিনি জনগণের সাথে থাকবেন কি থাকবেন না, শপথ নিবেন কি নিবেন না সেটা তার ব‌্যক্তিগত ও ঐক‌্যফ্রন্টের বিষয়। এব‌্যাপারে কথা বলতে অপারগতা জানিয়ে তিনি বলেন- আজকের জনসভার বিষয়ে আমরা অবগত নই।

নব-নির্বাচিত সংসদ সদস্য মো. মোকাব্বির খান সাংবাদিকদের বলেন- রবিবার আমি সবার সাথে মতবিনিময় করব। মতবিনিময়ের মাধ্যমে আমার আগামী দিনের পথ চলার সিদ্ধান্ত গ্রহন করবো। যে কোন বিষয়ে নির্বাচনী আসনের জনগণই হবে আমার একমাত্র অবলম্বন।

Related posts