September 23, 2018

বিশ্বনাথে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগে স্মারকলিপি

58945.jpegবিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথে মিথ্যা মামলা দিয়ে হয়রানী শিকার হওয়ার অভিযোগে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর স্মারকলিপি দিয়ে উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল গ্রামের নিজাম উদ্দিন। নিজাম উদ্দিন সহ ৪ শতাধিক লোকের স্বাক্ষরিত স্মারকলিপিটি গত ২৮ আগষ্ট প্রদান করা হয়।

স্মারকলিপিতে নিজাম উদ্দিন উল্লেখ করেন, তার চাচার পালক পুত্র নূর উদ্দিন গত ৮ আগষ্ট রাতে নিজ বসত ঘরের সামনে থাকা খড়ের ঘরে নিজেই আগুন দেন। একপর্যায়ে প্রতিবেশী লোকজন এগিয়ে এসে আগুণ নিবাতে চাইলে আব্দুল নূর তাদেরকে ‘আগুণ নিবানোর প্রয়োজন নেই’ বলেন এবং পরদিন নিজাম উদ্দিনকে প্রধান আসামী করে খড়ের ঘর পুড়ানোর অভিযোগে বিশ্বনাথ থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তের জন্য ঘটনাস্থলে গিয়ে পুলিশ আবুল কালাম নামের স্থানীয় এক মুরব্বির কাছে বিষয়টি জানতে চাইলে তিনি কিছু জানেন না বলেন জানান। পুলিশের কাছে এই কথা বলার কারণে ওই দিন বিকেলে আবুল কালামকে মারধর করেন নূর উদ্দিন গংরা। এছাড়া নিজাম উদ্দিনের পৈতৃক সম্পত্তি তার আপন চাচার পালক পুত্র নূর উদ্দিন প্রায় ২০ বছর যাবৎ জবরদখল করে ভোগ করে আসছেন বলে তিনি স্মারকলিপিতে উল্লেখ করেন।

বিষয়টি বিবেচনা পূর্বক সঠিক তদন্তের মাধ্যমে নিজাম উদ্দিন, তার বিবাহ উপযুক্ত দুই বোন ও বৃদ্ধা মাকে হয়রানী থেকে বাঁচাতে এবং ন্যায্য সম্পত্তি ফিরে পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপিতে আবেদন জানান নিজাম উদ্দিন।

Related posts