November 17, 2018

বিশ্বনাথে মামলা বাজ আনোয়ারের বিরুদ্ধে মামলা : আসামি পলাতক

Photo-Biswanath-30.10.20বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রাজনগর গ্রামের যুক্তরাজ্য প্রবাসি আনোয়ার আলীর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন রাজনগর গ্রামের লিয়াকত আলী। নিরীহ পঙ্গু একটি পরিবারকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে আনোয়ার আলী। রাজনগর গ্রামের মৃত কাছির আলীর পুত্র আনোয়ার আলী ও তার পাশের বাড়ির পঙ্গু লিয়াকত আলী ও তার পরিবারের উপর হামলা করে তার শিশুপুত্রকে গুরুতর ভাবে জখম করে।

লিয়াকত আলীর নাবালিক ছেলে মিনহাজ আলীকে জোর পুর্বক ভাবে আটক করে তাকে গলায় গামছা পেচিয়ে হত্যার চেষ্টা করে এবং দা দিয়ে কুপিয়ে জখম করা হয়।

এ ব্যাপারে সিলেট আদালতে (সিআর মামলা নং-২৯৯/২০১৮) দায়ের করলে মাননীয় আদালত আসামি আনোয়ার আলী ও তার স্ত্রী ফারছিয়া আক্তার সুমির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন এবং পুলিশ সুমিকে গ্রেফতার করে আদালতে প্রেরন করলে সে জামিনে মুক্তি লাভ করে।

সুমি বেগম জামিনে মুক্তি পেয়ে তার বাহিনী নিয়ে বাদি পক্ষকে বাড়ি ঘর থেকে উচ্ছেদের জন্য চেষ্টা করছে। লিয়াকত আলীর অভিযোগ যে কোন সময় প্রতিপক্ষ বড় ধরনের ঘটনা ঘটাতে পারে। আদালতে লিয়াকত আলীর অভিযোগ দায়েরের পর বিশ্বনাথ থানার এসআই সুলতান উদ্দিন অভিযোগের বিষয়ে সরজমিনে তদন্ত করেন। তিনি তার তদন্তে বলেন, লিয়াকত আলীর পুত্র মিনহাজকে খুন করার উদ্দেশ্যে প্রথমে গামছা গলায় পেছিয়ে স্বামী স্ত্রী তাকে হত্যার চেষ্টা করেন।

এক পর্য়ায়ে মিনহাজ দস্তা দস্তি শুরু করলে দা দিয়ে তাকে কুপিয়ে জখম করে। তদন্ত রিপোর্টে আরো বলা হয়, আনোয়ার আলী সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে প্রতারনা করে আসছে। উক্ত প্রবাসি আনোয়ার আলী দীর্ঘদিন ধরে গ্রামের লোকজনকে ভুয়া মামলা মোকদ্দমা দিয়ে হয়রানী করে আসছে।

তার বিরুদ্ধে স্থানীয় জনগন চরম ভাবে ক্ষুব্ধ। ইতি পূর্বে আনোয়ার আলীর বিরুদ্ধে হত্যা সহ বিভিন্ন মামলা মোকদ্দমা ছিল। আনোয়ার আলীর বিরুদ্ধে পুলিশের তদন্ত মতে অভিযোগের শেষ নেই। পঙ্গু লিয়াকত আলী তার পরিবারের জান মালের নিরাপত্তার স্বার্থে আনোয়ার আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন। পুলিশের তদন্তের পর আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে আনোয়ার আলী গা ঢাকা দিয়েছে। কিন্তু তার বাহিনী বাদি পক্ষকে হয়রানী করছে।

Related posts