September 25, 2018

বিশ্বনাথে মাটি ভরাট করে সরকারি জায়গা দখলের অভিযোগ

Biswanath Pic 22.02.18-4বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: বিশ্বনাথের রামপাশা বাজার এলাকায় ড্রেন নির্মাণ ও মাটি ভরাট করে সরকারি জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে তাৎক্ষণিক স্থানীয় ভূমি অফিসের তশিলদারকে সাথে নিয়ে জায়গা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার এবং সিলেট সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাবৃন্দ।
স্থানীয়রা অভিযোগ করেন, রামপাশা বাজারে বেবী স্ট্যান্ডের ‘রামপাশা-লামাকাজী’ পার্শ্ববর্তি সরকারি (সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন) জায়গায় রামপাশা গ্রামের মৃত দরবেশ আলীর পুত্র গৌছ আলী তার বাড়ির সমানে বছর খানেক পূর্বে প্রায় ১শত ফুট লম্বা ড্রেন নির্মাণ করেন। পরবর্তীতে সরকারি জায়গার উপর লক্ষাধিক টাকা মূল্যের দুটি বড় গাছ কেটে বিক্রি করেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে উক্ত জায়গায় মাটি ভরাট করে দখলের চেষ্ঠা করেন। স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিক স্থানীয় ভূমি অফিসের তশিলদারকে সাথে নিয়ে জায়গা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার। এসময় তিনি গৌছ উদ্দিন গংদেরকে মাটি ভরাট কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন এবং বিষয়টি সিলেটের সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেন। এরপর বিকেলে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাবৃন্দ জায়গা পরিদর্শন করেছেন বলে জানা গেছে।
এব্যাপারে রামপাশা গ্রামের গৌছ উদ্দিনের পুত্র জিয়া উদ্দিন বলেন, আমরা আমাদের বাড়ির সামনের রাস্তা দিয়ে যাতায়াতের সুবিধার্থে মাটি ভরাট করছি। আমাদের বাড়ির সামনের অংশটি (জায়গা) লীজ নেওয়ার জন্য আবেদন করেছি তা প্রক্রিয়াধীন রয়েছে। তাছাড়া আমার বাড়িরর সমান’সহ বাজারের অধিকাংশ দোকান সরকারি জায়গার উপর অবৈধভাবে গড়ে তুলা হয়েছে।
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার বলেন, সংবাদ পেয়ে আমি তাৎক্ষণিক এলাকায় গিয়ে মাটি ভরাট কাজ বন্ধ করে আসি এবং সড়ক ও জনপদ বিভাগে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করি।

Related posts