September 23, 2018

বিশ্বনাথে মা’কে নিয়ে ব্যতিক্রমধর্মী আয়োজন : স্মৃতিচারণমূলক সভা অনুষ্ঠিত

IMG_20180127_000444মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ থেকে :: পারিবারিক ভ্রাতৃত্ব ও সম্প্রীতির অপূর্ব দৃষ্টান্ত স্থাপিত হলো বিশ্বনাথ উপজেলার ধর্মদা পীর বাড়িতে এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে। স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ৪ ভাই ও ৩ বোনের গর্ভধারিনী মা’কে নিয়ে আয়োজন ‘আমাদের মা-শান্তিময় বিশ্ব’ শীর্ষক স্মৃতিচারণমূলক অনুষ্ঠানটি ২৬ জানুয়ারি শুক্রবার বিকেলে স্থানীয় ধর্মদা পীরবাড়িতে অনুষ্ঠিত হয়।

পরিবারের বড় সন্তান মিসেস্ কানিজ ফাতেমা’র সভাপতিত্বে সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন স্নিগ্ধা জাহাঙ্গীর ঋতু ও হুমায়রা নুস্রাত মৌমি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই পরিবারের নিকটআত্মীয় বিশিষ্ট কবি, সংগঠক ও শিক্ষাবিদ চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক আবদুল মুমিন মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্য নিকটআত্মীয় মো: তাজিরুল ইসলাম।

দীর্ঘ একযুগ পর একত্রিত হওয়া পরিবারের সদস্যবৃন্দ তাদের গর্ভধারিণী রত্নগর্ভা মা’কে নিয়ে স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্বর্ধিত মা’য়ের সর্বকনিষ্ঠ সন্তান যুক্তরাজ্য প্রবাসী আহমদ আল্ জাকী।

মিছকাত আল্ ফাতিন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে মা’কে নিয়ে স্মৃতিচারণ ও আলোচনায় অংশগ্রহণ করেন মা’য়ের ছেলে-মেয়ে ও নিকটআত্মীয়রা। তারা হচ্ছেন- কানিক ফাতেমা, ইয়াছমিন আক্তার শিরিন, আব্দুল মান্নান রিপন, শামীমা মোস্তফা নাজনীন, আব্দুল হান্নান শিপন, শোয়েব আহমদ, আহমদ আল্ জাকী, ইয়াছমিনা বেগম ডলি, ঝর্ণা খানম শোভা, ইভা বেগম, শাহ আল-আমীন রাহিম, বুশরা বেগম, শাহ খালেদ আহমদ ও ক্ষুদে সদস্য অর্পিত।

সম্বর্ধিতকে নিয়ে কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করে- ফাইয়াজ আলবি, তাহমিদ আল্ আবির ও মিছকাত আল্ ফাতিন।

সভায় উক্ত পরিবারের পক্ষথেকে বাবা-মা’র স্মৃতিকে অক্ষুন্ন করে রাখতে একটি জনকল্যাণমূলক ট্রাস্ট গঠনের মতামত ব্যক্ত করা হয়।

Related posts