September 21, 2018

বিশ্বনাথে ভোট কেন্দ্রে নির্বাচনের সরঞ্জাম প্রেরণ

Biswanath (Sylhet) Photo 27.12.17মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ :: বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচন আগামীকাল (২৮ডিসেম্বর) বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এ ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য তাজ উল্লা মৃত্যু হওয়ায় শূন্যস্থান পূরণে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ বুধবার বিকেলে ভোট কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপার’সহ নির্বাচনে প্রয়োজনীয় সকল আসবাবপত্র প্রেরণ করা হয়েছে। ওয়ার্ডে একমাত্র ভোট কেন্দ্র স্থানীয় দোহালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৮টি বুথ সংখ্যায় ভোট প্রয়োগ করবেন ২৮৯০জন ভোটার। নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্ধীতা করছেন মোট ৫জন প্রার্থী।বৃহস্পতিবার সকাল ৮টায় থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে।
এদিকে, গতকাল মঙ্গলবার রাত ১২টা থেকে প্রার্থীদের প্রচার-প্রচারনা বন্ধ হয়েছে। ওয়ার্ডে বইছে নির্বাচনী হাওয়া। প্রার্থীরা রাত জেগে বাড়িতে বাড়িতে গিয়ে ভোট ভিক্ষা আর দোয়া ও আশীর্বাদ চেয়েছেন। তাদের কাটে নির্ঘুম রাত।
নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৭ নভেম্বর। নির্বাচনে অংশগ্রহন করতে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র উপজেলা নির্বাচন কার্যালয়ে জমা দেন। কিন্তু কোনো প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করায় যাচাই বাচাই শেষে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়।
নির্বাচনে প্রতিদ্বন্ধীতাকারী প্রার্থীরা হলেন- প্রয়াত তাজ উল্লাহ মেম্বারের ছোট ভাই আয়াজ আলী (টিউবওয়েল প্রতিক), জামাল আহমদ (তালা প্রতিক), জামাল উদ্দিন (ফুটবল প্রতিক), আলকাছ আলী (আপেল প্রতিক) ও রমজান আলী (মোরগ প্রতিক) নিয়ে নির্বাচনে লড়ছেন।
এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোওয়ার বলেন, উপজেলার রামপাশা ইউপি’র ৬ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণভাবে নির্বাচন সফলের লক্ষে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
উল্লেখ্য, রামপাশা ইউপি’র ৬ নম্বর ওয়ার্ডের সদস্য তাজ উল্লা চলিত বছরের ৩ জুলাই স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের মধ্যে হাতাহাতি ঘটনা থামাতে গিয়ে নিহত হওয়ায় তাঁর পদটি শূন্য হয়ে যায়। এ পদটি পূরণে এ ওয়ার্ডে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

Related posts