November 17, 2018

বিশ্বনাথে ভারি বর্ষণে নদী, খাল-বিলে দিনদিন পানি বৃদ্ধি

35524849_1970752799615876_2619391405826506752_nমোঃ আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: ভারি বর্ষনে সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত দুইদিনের ভারি বৃষ্টিপাতের কারণে সব থেকে সমস্যায় পড়েছে নিচু এলাকার ঘরবাড়ি-হাট বাজার। এভাবে আরও দুই-তিন দিন বৃষ্টি হলে বন্যার আশংকা করছেন উপজেলাবাসী। উপজেলা সদরের বিভিন্ন জায়গায় পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় বিভিন্ন সরকারি অফিস-বাসা বাড়ির আঙ্গিনায় পানি জমে রয়েছে। ফলে ওইসব এলাকার বাসিন্দাদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। ভারি বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন নদ-নদী, খাল-বিলে দিনদিন পানি বৃদ্ধি পাচ্ছে।
উপজেলা সদরে ঘুরে দেখা যায়, উপজেলা পরিষদ রোডে অবস্থিত বিভিন্ন সরকারি কোয়ার্টার ও কৃষি অফিসের সামনে পানি জমাট বেধে আছে। এতে কৃষি অফিসে আসা কৃষকরা পানির মধ্যে দিয়ে অফিসে প্রবেশ করছেন। উপজেলা সদরের নতুন বাজার এলাকার কয়েকটি বাসার আঙ্গিনায় বৃষ্টির পানি জমে আছে। ফলে এসব বাসা-বাড়িতে বসবাসকারীদের পোহাতে হচ্ছে দুর্ভোগ।
এলাকার সচেতন মহল মনে করেন, উপজেলার বিভিন্ন জায়গায় পানি নিস্কাসনের ব্যবস্থা না থাকায় প্রতি বছর বর্ষা মৌসুম আসলেই বিভিন্ন জায়গায় পানি জমে থাকে। তবে জরুরী ভিত্তিতে উপজেলার বিভিন্ন হাট বাজার ও বাসার সামনে ড্রেইনের ব্যবস্থা করা প্রয়োজন বলে তারা মনে করেন।
উপজেলা সদরের নতুন বাজারের বাসিন্দা শফিকুল ইসলাম সফিক বলেন, পর্যাপ্ত পরিমানে ড্রেইন না থাকায় অল্প বৃষ্টি হলেই বাসার সামনে পানি জমে থাকে। এতে আমাদের দুর্ভোগ পোহাতে হয়।
উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার সাংবাদিকদের বলেন, যেসব স্থানে ড্রেইনের ব্যবস্থা করলে পানি নিস্কাশন সম্ভব হবে তা খতিয়ে দেখে অচিরেই গুরুত্বপূর্ণ জায়গায় ড্রেইন নির্মানের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

Related posts