April 21, 2019

বিশ্বনাথে বেবী কেয়ার স্কুলের বর্ণাঢ্য যুগপূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

received_419286188897800নিজস্ব প্রতিবেদক বিশ্বনাথ থেকে :: সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এসএম নুনু মিয়া বলেছেন, বেবী কেয়ার স্কুল এলাকার শিক্ষা বিস্তারে যে নিরলস ভূমিকা রেখে চলেছে, তা সত্যিই প্রশংসনীয়। স্কুলটির দুইদিনব্যাপী একযুগপূর্তি ও প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন দেখে আমি অভিভূত। প্রত্যন্ত অঞ্চলে এ রকম আয়োজন সচরাচর চোখে পড়ে না। বিশেষ করে সাবেক-বর্তমান অসংখ্য কোমলমতি ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা পর্ষদের সদস্য, ছাত্রছাত্রীদের অভিভাবক ও এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এটাই প্রমাণ করে, বেবী কেয়ার স্কুল ঘরে ঘরে শিক্ষিত সুনাগরিক তৈরী করছে। যাদের মধ্য থেকে গড়ে উঠবে আগামীর নেতৃত্ব। স্কুলটি এক যুগ নয়, যুগ থেকে যুগান্তর এলাকায় শিক্ষা আলো বিস্তারে ভূমিকা রেখেই এগিয়ে যাবে-এটাই আমার প্রত্যাশা।
শনিবার বিকেলে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বেবী কেয়ার স্কুলের দুইদিনব্যাপী একযুগপূর্তি ও প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানের সমাপনী দিনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। স্থানীয় রাজাগঞ্জ বাজারের অদূরে স্কুল প্রাঙ্গণে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

বেবী কেয়ার স্কুলের চীফ ডিরেক্টর মুহিবুর রহমান সুইটের সভাপতিত্বে ও শিক্ষক আখলাকুর রহমানের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন, স্কুলের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক, বিশিষ্ট ব্যাংকার শিহাব উদ্দিন, দৈনিক সমকালের বিশ্বনাথ প্রতিনিধি জাহাঙ্গীর আলম খায়ের।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবীদ শাহ ফয়েজ আহমদ সেবুল, শাখাওয়াত হোসেন, আরশ আলী গণি, শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী, মিজাজুল হোসেন, দৈনিক আমাদের সময়ের বিশ্বনাথ প্রতিনিধি লোকমান হোসেন, দৈনিক সিলেটের দিনরাতের বিশ্বনাথ প্রতিনিধি নুর উদ্দিন, দৈনিক মানবজমিনের বিশ্বনাথ প্রতিনিধি আক্তার আহমদ শাহেদ।

শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন সাবেক শিক্ষার্থী ইমাদ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন স্কুল পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান ও যুগপূর্তি উদযাপন পর্ষদের যুগ্ম আহবায়ক মির্জা মোহাম্মদ গিয়াস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগপূর্তি উদযাপন পর্ষদের সদস্য সচিব ও ‘প্রাণের কানন’ স্মারকের সম্পাদক মুহা. গোলাম মোস্তফা। অনুষ্ঠানে যুগপূর্তি স্মারক ‘প্রাণের কানন’র মোড়ক উম্মোচন করেন অতিথিরা। তাদেরকে ক্রেস্ট প্রদান করেন স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা। এর আগে শুক্রবার স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নজির মিয়ার সভাপতিত্বে র‌্যালী ও কেক কাটার মধ্যদিয়ে দুইদিনব্যাপী একযুগপূর্তি ও প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধনী দিনে বিভিন্ন ইভেন্টে অংশ নেন প্রাক্তন-বর্তমান ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা। এসব ইভেন্টে বিজয়ীদের মধ্যে সমাপনী দিনে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠানকালীন সহযোগী আবদুল হাই, জাহির আলী, বিশিষ্ট মুরব্বী আখলিছ হোসেন, বশির মিয়া, খাইরুল ইসলাম মনু মিয়া, ব্যাংকার আবদুর রকিব, যুগপূর্তি উদযাপন কমিটির সদস্য আমির উদ্দিন মেম্বার, ছবর আলী, মোজাহিদ আলী, শওকত হোসেন, সাহাব উদ্দিন, মাস-উদ হাসান, মাসুদ আহমদ, জিয়াউর রহমান, আলী হোসেন, আবুল কয়েস, ফারহান আহমদ, রুহেল আহমদ রাজা, সংগঠক তাজ উদ্দিন, বেবী কেয়ার স্কুলের প্রাক্তন শিক্ষক আব্দুল ওয়াহিদ, মাহবুবুর রহমান, সুমনা আক্তার সুমি, কলছুমা বেগম দিবা, রাজু মিয়া, বর্তমান শিক্ষক হাবিবা বেগম, ইকবাল হোসেন, সুমন আহমদ, হোসাইন আহমদ, তামান্না বেগম, রাহেলা বেগম, সনজিৎ দাস, তাসলিমা বেগম, আব্দুল মোহাইমিন খাঁন, রাজাগঞ্জ বাজার কিন্ডার গার্টেনের শিক্ষক নজির মিয়া, রিয়াজুর রহমান প্রমুখ।

Related posts