November 20, 2018

বিশ্বনাথে বসত ঘরে হামলার অভিযোগে আদালতে মামলা

126149বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে উপজেলার পুরাণগাঁও (কর্মকলাপতি) গ্রামে প্রতিপক্ষকে জমিতে ধান রোপনে বাঁধা-নিষেদের জের ধরে মহিলার উপর হামলা ও অতঃপর বসতঘরে হামলা-ভাংচুরের ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং বিশ্বনাথ সিআর ৩২৯/২০১৮ইং।

পুরাণগাঁও (কর্মকলাপতি) গ্রামের মৃত ছোয়াব আলীর পুত্র রইছ আলী বাদী মামলাটি দায়ের করেন। মামলার অভিযুক্তরা হলেন- একই গ্রামের (১) মৃত সাজিদ আলীর পুত্র কুদরত আলী, (২) মৃত হোছন আলীর পুত্র আবদুল বারী, (৩) কুদরত আলীর পুত্র রুবেল আহমদ, (৪) জুবেল আহমদ, (৫) নূর মিয়ার পুত্র শাহজাহান, (৬) আবদুল বারীর পুত্র রাজন আহমদ।

বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, গত ৯ সেপ্টেম্বর বাদীর স্বত্ব দখলীয় ভূমিতে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে অনাধিকার প্রবেশ করে ধান রোপন করতে চাইলে তাতে বাঁধা-নিষেধ দেশ বাদীর মা সাইস্তা বেগম। ধান রোপনে বাঁধা দেওয়ার কারণে প্রতিপক্ষের লোকজন বাদীর মাকে প্রানে হত্যা করার উদ্দেশ্যে তার (সাইস্তা বেগম) উপর হামলা করে গুরুত্বর জখম করে। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হলে থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহন করেনি, ফলে ১০ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টার দিকে অভিযুক্তরা মামলার বাদীর বাড়িতে অনাধিকার প্রবেশ করে হামলা, ভাংচুর ও লুটপাঠ করে। প্রতিপক্ষের রাতের ওই হামলায় বাদী ও তার ভাই আপ্তাব আলী রক্তাক্ত হয়ে গুরুত্বর আহত হন।

এসময় হামলাকারীরা বাদীর বোনের গলায় থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন লুট করে ও বসতঘরে থাকা প্রায় ৩৫ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে এবং ভাংচুরের কারণে বাদী পক্ষের আরোও প্রায় ৪০/৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ করেছেন।

Related posts