April 21, 2019

বিশ্বনাথে জাতীয় দিবস পালন না করায় : চার শিক্ষক শোকজ

01-1বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: বিশ্বনাথে বিভিন্ন জাতীয় দিবস পালন না করার অভিযোগে চার শিক্ষককে শোকজ করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। তারা হচ্ছেন উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংরাওলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম সিদ্দিকী, সহকারি শিক্ষক শাহিন আহমদ, কুমু রানী পাল ও শিল্পী রানী দে। আজ রোববার তাদেরকে ওই শোকজ নোটিশ প্রেরণ করা হয়। জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম সিদ্দিকী মোবাইল ফোন রিসিভ করেননি। তবে সাংবাদিকদের কাছে সহকারি শিক্ষক শাহিন আহমদ শোকজ পত্রটি পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

জানাযায়, সরকারি নির্দেশনা এবং অফিস আদেশ থাকা স্বত্বেও গত ২৬শে মার্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস পালন করা হয়নি। ওইদিন শিক্ষার্থীদেরকে স্কুলে না আসার জন্য বলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। ফলে মহান স্বাধীনতা দিবসকে অবমাননা করে স্কুলটি বন্ধ রাখা হয়। এছাড়াও বিগত দিনে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস, পহেলা জানুয়ারি বই উৎসব ও ২১ শে ফ্রেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসও পালন করা হয়নি।

এমন অভিযোগ এনে গত ২৮মার্চ উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাফিজুর রহমান ফয়সল। আর ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা অফিসার তাদেরকে শোকজ পত্র প্রদান করেন।

শোকজ করার বিষয় স্বীকার করে শিক্ষা অফিসার মহিউদ্দিন আহমদ বলেন, শোকজের জবাব দেয়ার পর তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related posts