November 17, 2018

বিশ্বনাথে খালের উপর সেতু হওয়ায় এলাকাবাসী খুশি

IMG_20181028_193848মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের রাজার বাজারে আমিরদি খালের উপর সরকারি অর্থায়নে একটি সেতু নির্মিত হওয়ায় এলাকার মানুষের স্বপ্ন পূরণ হয়েছে। দীর্ঘদিন ধরে এলাকাবাসী আমিরদি খালের ওপর একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন। অবশেষে তাদের সেই দাবি পূরণ হওয়ায় তারা খুশি হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যায় নির্মিত এই সেতুটি জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। পাকা সেতুটি জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ায় এলাকার ১২টি গ্রামসহ দুটি উপজেলার কয়েক হাজার মানুষের যোগাযোগের পাশাপাশি এ অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হওয়ায় যানবাহন চালানো যাবে নির্বিঘ্নে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে গ্রামীণ রাস্তায় সেতু-কালভাট নির্মাণের অংশ হিসেবে উপজেলার দেওকলস ইউনিয়নের রাজার বাজার আমিরদি খাল সেতু নির্মাণ করা হয়েছে। ৪০ফুট দীর্ঘ সেতু নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। আমিরদি খালের ওপর সেতু নির্মাণে যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন হওয়ায় এলাকাবাসী খুশি।

এদিকে, গতকাল শনিবার সন্ধ্যায় এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্নের এই সেতু উদ্বোধন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া। সেতুটি নির্মাণের ফলে বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার প্রায় ১২টি গ্রামের লোকজনের চলাচলের সুবিদা হয়েছে। পাশাপাশি নদীর দক্ষিণপাড়ের স্কুলগামী শিক্ষার্থীদের উপকারে আসবে বলে অনেকেই মনে করেন। সেতু উদ্বোধনের জন্য এমপি সেখানে গিয়ে উপস্থিত হলে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে।

এ সময় উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক সুমন আহমদ সুনন, স্থানীয় ইউনিয়ন আ.লীগের সহ সভাপতি খালেকুর রহমান, সদস্য আনা মিয়া, ওয়ার্ড আ.লীগের সহ সভাপতি গয়াছ মিয়া, জাপা নেতা আবদুল মজিদসহ জাতীয় পার্টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিক উদ্দিন বলেন, উপজেলার দেওকলস ইউনিয়নের রাজার বাজার আমিরদি খালের ওপর সেতু হওয়ায় মানুষের যোগাযোগের দুর্ভোগ লাঘবে হয়েছে। সেতু নির্মাণে প্রায় ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে বলে তিনি জানান।

সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, এ অঞ্চলের মানুষের যুগ-যুগের চির দুঃখ ছিল আমিরদি খালের ওপর পাকা সেতু নির্মিত না হওয়া। বর্তমান সরকার আমলে আমরা আমিরদি খালের ওপর সেতু নির্মাণ করে দেখিয়েছি এ সরকার উন্নয়নের সরকার। এই সেতুটি নির্মাণের ফলে এলাকার হাজার হাজার মানুষ নির্বিঘ্নে চলাচল উন্মুক্ত হল।

Related posts