November 17, 2018

বিশ্বনাথে কাজীর বিরুদ্ধে অবৈধভাবে বিয়ে সম্পাদনের অভিযোগ

imagesবিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের কাজীর বিরুদ্ধে অবৈধভাবে বিয়ে সম্পাদনের অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগ এনে আজ বৃহস্পতিবার এলাকার ৩০জন স্বাক্ষরিত উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে।

স্বারকলিপির সূত্রে জানাগেছে, উপজেলার দৌলতপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কাজী মোঃ নূর উদ্দিন ও তার ঘনিষ্ট সহচর মোঃ কবির উদ্দিন দীর্ঘদিন ধরে এলাকায় জাল জন্মনিবন্ধন তৈরি করে বাল্য বিয়েসহ অবৈধভাবে বিয়ের কাজ সম্পাদন করে আসছেন। সম্প্রতি ৪দিনের ভিতরে দৌলতপুর ইউনিয়নের সত্তিশ গ্রামের এক কন্যাকে একই গ্রামের দুই বরের কাছে বিয়ে সম্পাদন করেছেন। ফলে ওই গ্রামের দুই বরের পরিবারের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় ওই দুই পরিবারের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা হওয়ার আশংকা রয়েছে। কাজী নূর উদ্দিন গত ২ নভেম্বর দৌলতপুর ইউনিয়নের সত্রিশ (রমজানপুর) গ্রামের ১৩ বছর কিশোরীকে গোপনে বাল্যবিয়ে সম্পাদন করেন। এবিষয়গুলো তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহনের জন্য ইউএনও’র কাজে আহবান করা হয়।

এব্যাপারে দৌলতপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কাজী মোঃ নূর উদ্দিন বলেন, আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো ভিত্তিহীন ও বানোয়াট-মিথ্যা। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয় বলে তিনি দাবি করেন।

Related posts