November 21, 2018

বিশ্বনাথে একাদশ সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ

index-4-300x168মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন (ইসি) সারা দেশের ন্যায় সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) ভোটার ও ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করেছে। ভোটকেন্দ্রের বিষয়ে আগামী ১৯ আগস্ট পর্যন্ত দাবি-আপত্তি গ্রহণ করা হবে। সিলেট ২ আসনের বিশ্বনাথ উপজেলার ভোটার ও ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে।

ইসি সূত্র জানায়, সংসদ নির্বাচনের জন্য কমিশন অনুমোদিত ‘ভোটকেন্দ্র স্থাপন নীতিমালা’ অনুযায়ী ইসির জেলা-উপজেলা কর্মকর্তারা এই তালিকা প্রকাশ করেছেন।

আজ মঙ্গলবার উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, ভোটকেন্দ্রের বিষয়ে দাবি-আপত্তি করার সময় ১৯ আগস্ট পর্যন্ত, দাবি নিষ্পত্তির তারিখ ৩০ আগস্ট এবং ভোটকেন্দ্র চূড়ান্ত হবে ৬ সেপ্টেম্বর। এর আগে এ সংক্রান্ত একটি চিঠি জেলা নির্বাচন অফিসারদের কাছে পাঠানো হয়। চিঠিতে ভোটকেন্দ্র স্থাপনের নীতিমালা অনুযায়ী খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ, দাবি-আপত্তি গ্রহণ এবং নিষ্পত্তির জন্য নির্দেশ দেয়া হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশ্বনাথ উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি ভোট কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে লামাকাজি ইউনিয়নে ১০টি, খাজাঞ্চী ইউনিয়নে ১০টি, অলংকারি ইউনিয়নে ৯টি, রামপাশা ইউনিয়নে ১১টি, দৌলতপুর ইউনিয়নে ৮টি, বিশ্বনাথ সদর ইউনিয়নে ১৩টি, দেওকলস ইউনিয়নে ৬টি ও দশঘর ইউনিয়নে ৭টি ভোট কেন্দ্র রয়েছে। মোট ভোটার সংখ্যা ১৫০৫৭৬। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৭৩৫১৩জন ও নারী ভোটার রয়েছেন ৭৩০৬৩জন।

বিশ্বনাথ উপজেলায় ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশের সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য এবার উপজেলায় ৭৪টি কেন্দ্রে খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। জেলা নির্বাচন অফিসারের নির্দেশে উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে তিনি আজ মঙ্গলবার পরিদর্শন করছেন।

Related posts